আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ৭:০৪
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, স্বাস্থ্য আগামী বাজেটে স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধির আহবান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী

আগামী বাজেটে স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধির আহবান জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: ১০/২৪/২০১৭ , ১:৪১ পূর্বাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,স্বাস্থ্য


ভোরের খবর ডেস্ক- জনগণের সঠিক পুষ্টির মান বাড়াতে আগামী বাজেটে স্বাস্থ্যখাতে বরাদ্দ বৃদ্ধির আহবান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
তিনি বলেন, স্বাস্থ্যখাতে বিগত ৮-৯ বছরে বাংলাদেশ অনেক দূর এগিয়েছে। কিন্তু জনগণের পুষ্টির মানউন্নত করার ক্ষেত্রে বিশেষ করে নারী ও শিশুদের পুষ্টির মান বাড়ানোর ক্ষেত্রে আমরা এখনও পিছিয়ে আছি। সীমিত বাজেট নিয়ে স্বাস্থ্য, জনসংখ্যা ও পুষ্টি সেক্টরের সকল খাতে সমান ভাবে কাজ করা সম্ভব হচ্ছে না। তাই আগামী বাজেটে স্বাস্থ্যখাতে আরও বেশি বরাদ্দ দিতে হবে।
স্বাস্থ্যমন্ত্রী সোমবার বিকেলে কারওয়ান বাজার প্রথম আলোর কার্যালয়ে ‘দেশে নারী ও কিশোরীদের জন্য পুষ্টিখাতে বিনিয়োগ’ শীর্ষক গোলটেবিল বৈঠক এসব কথা বলেন। নিউট্রিশন ইন্টারন্যাশনালের সহযোগিতায় প্রথম আলো এই গোলটেবিল বৈঠকের আয়োজন করে।
মোহাম্মদ নাসিম বলেন, আগামী বাজেটে স্বাস্থ্যখাতে অর্থ বরাদ্দ বাড়ালে জনগণের পুষ্টির মানোন্নয়ে বিশেষ নজর দেওয়ার পাশাপাশি নারী ও শিশুদের যথাযথো পুষ্টি নিশ্চিত করা সম্ভব হবে। এলক্ষ্যে স্থানীয় জনপ্রতিনিধি, ধর্মীয় নেত্রীবৃন্দ ও শিক্ষক সমাজকে সম্পৃক্ত করে জনসম্পৃক্ত মূলক আন্দোলন গড়ে তুলতে হবে।
শিশুদের পুষ্টি নিশ্চিত করার পাশাপাশি মানসিক পরিচর্চার দিকে অভিবাবকদের সচেতন হওয়ার আহবান জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সন্তানরা ঠিকমত ক্লাসে যাচ্ছে কিনা, কি ধরনের বই পড়ছে বা কাদের সাথে মেলামেশা করছে এগুলোর দিকেও নজরদারি করতে হবে। কোমলমতি শিশুদের হাতে মোবাইলফোন বা ল্যাপটপ তুলে না দিয়ে সুষ্ঠ বিকাশ নিশ্চিত করার জন্য তাদের সময় দিতে হবে।
গোলটেবিল বৈঠকে সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক কাজী মোস্তফা সারোয়ার প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন প্রথম আলোর যুগ্ম সম্পাদক আব্দুল কাউয়ুম।
এর আগে স্বাস্থ্যমন্ত্রী কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন এবং হাসপাতালের সেবার মান নিয়ে রোগী ও স্বজনদের সাথে কথা বলেন। এ সময়ে মন্ত্রী হাসপাতালের সমস্যা সমাধানে দ্রুত অর্থ বরাদ্দ দেওয়ার ঘোষণা দেন। এ সময়ে সংসদ সদস্য এডভোকেট সাহারা খাতুন উপস্থিত ছিলেন।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close