সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, মহানগর চালু হল মগবাজার-মৌচাক ফ্লাইওভার

চালু হল মগবাজার-মৌচাক ফ্লাইওভার


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 10/26/2017 , 5:09 am | বিভাগ: প্রধান সংবাদ,মহানগর


ভোরের খবর ডেস্ক- দীর্ঘ ছয় বছরের বিপুল কর্মযজ্ঞ শেষে অবশেষে স্বপ্নের দুয়ার খুলেছে। রাজধানীবাসীর দীর্ঘ প্রতীক্ষা আর ভোগান্তির পর অবশেষে খুলে দেয়া হলো মৌচাক-মালিবাগ-মগবাজার ফ্লাইওভার। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বহুল আকাঙ্ক্ষিত এ ফ্লাইওভারের উদ্বোধন করেন।

ফ্লাইওভারের উদ্বোধন উপলক্ষে গণভবনে স্থাপন করা হয় অস্থায়ী মঞ্চের। সেই মঞ্চ থেকেই ফ্লাইওভারের উদ্বোধনী ঘোষণা করেন প্রধানমন্ত্রী। এ সময় মঞ্চে ছিলেন স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

আর পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র মো. ওসমান গণি, আওয়ামী লীগের নেতাকর্মী এবং প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা ছিলেন মৌচাক এলাকায় বানানো অনুষ্ঠান মঞ্চে।

ভিডিও কনফারেন্সে রাখা বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, দেশের উন্নয়ন হচ্ছে বলেই ঢাকা শহরে গাড়ি বেশি নামছে। এ জন্যই যানজটের সৃষ্টি হচ্ছে। সেই যানজট নিরসনের জন্যই এই ফ্লাইওভার নির্মাণ করা হলো।

তিনি বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। এর আগেও আওয়ামী লীগ যখন ক্ষমতায় ছিলো তখনও দেশের ব্যাপক উন্নয়ন হয়েছিলো।

শিগগিরই রাজধানীর যানজট নিরসনে ব্যবস্থা নেয়া হচ্ছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ লক্ষ্যে নেয়া সরকারের বিভিন্ন প্রকল্পের কথা উল্লেখ করেন তার বক্তব্যে।

প্রধানমন্ত্রী বলেন, তার সরকারের আমলেই রাজধানীর যানজট নিরসনে সবচেয়ে বেশি প্রকল্প বাস্তবায়ন হয়েছে। খুব শিগগিরই ঢাকার ইস্টার্ন বাইপাস নির্মাণ করা হবে।

আট দশমিক ৭০ কিলোমিটার দৈর্ঘ্যের এ ফ্লাইওভারের সাত রাস্তা, বাংলামোটর ও হলি ফ্যামিলি অংশের ওঠানামার পথ আগেই খুলে দেয়া হয়েছিল। বৃহস্পতিবার উদ্বোধনের আনুষ্ঠানিকতা শেষে মৌচাক, রাজারবাগ, শান্তিনগর ও মালিবাগ অংশের বাকি সব পথও খুলে দেয়া হবে বলে কর্তৃপক্ষ জানিয়েছে।

উল্লেখ্য, রাজধানীর মগবাজার-মৌচাক-মালিবাগ-শান্তিনগর ও তেজগাঁওয়ের যানজট নিরসন ও এই এলাকায় অবাধ যান চলাচল নিশ্চিত করতে ২০১১ সালে মগবাজার-মৌচাক ফ্লাইওভার প্রকল্পটি গ্রহণ করে সরকার। পরে ২০১৩ সালের ১৬ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মগবাজার-মৌচাক ফ্লাইওভারের নির্মাণ কাজের উদ্বোধন করেছিলেন।

Comments

comments

Close