সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, প্রসাশন ট্রাক-কাভার্ড ভ্যানের কাগজপত্র পরীক্ষা রাস্তায় নয়: আইজিপি

ট্রাক-কাভার্ড ভ্যানের কাগজপত্র পরীক্ষা রাস্তায় নয়: আইজিপি


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 11/04/2017 , 2:49 pm | বিভাগ: প্রধান সংবাদ,প্রসাশন


ভোরের খবর ডেস্ক- ট্রাক-কাভার্ড ভ্যানের যাত্রা শুরু ও শেষ টার্মিনালে গাড়ির কাগজপত্র পরীক্ষার জন্য পুলিশ সদস্যদের নির্দেশ দিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। তিনি বলেন, গাড়িতে নির্দিষ্ট ওজনের অধিক পণ্য পরিবহন করা যাবে না। পণ্য ও মালামাল পরিবহন স্বাভাবিক রাখার জন্য এ নির্দেশ দেয়া হয়েছে। কোন পুলিশ সদস্যদের বিরুদ্ধে মহাসড়কে অবৈধ অর্থ আদায়ের অভিযোগ পাওয়া গেলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

শনিবার সকালে পুলিশ সদর দফতরে বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান-ট্রাক লরি মালিক শ্রমিক ঐক্য পরিষদ এবং বাংলাদেশ ট্রাক-কাভার্ড ভ্যান পণ্য পরিবহন এসোসিয়েশন নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময়কালে আইজিপি এসব নির্দেশ দেন। তিনি পরিবহন খাতে কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করে মালিক-শ্রমিকদের সমস্যা সমাধানের আহ্বান জানান।

পুলিশ প্রধান বলেন, মহাসড়ক যানজট ও দুর্ঘটনামুক্ত রাখতে ফিটনেস এবং বৈধ কাগজপত্র বিহীন গাড়ি চালানো যাবে না। জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর হাইড্রোলিক হর্ণ ব্যবহার করা যাবে না। ট্রাফিক আইন মেনে চলার জন্য মালিক-শ্রমিক নেতৃবৃন্দকে তিনি অনুরোধ করেন।

সভায় মালিক-শ্রমিক নেতৃবৃন্দ গাড়ির কাগজপত্র সঠিক থাকার পরও মামলা দেয়া, মহাসড়কে যত্রতত্র গাড়ি তল্লাশি, অতিরিক্ত রেকার ফি আদায়, চালকদের সঙ্গে খারাপ আচরণ ইত্যাদি সমস্যা সমাধানের জন্য আইজিপিকে অনুরোধ করেন।

Comments

comments

Close