সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন জাককানইবি’তে ভারপ্রাপ্ত ভিসিকে জুতো প্রদর্শন ও গাড়ি ভাংচুর

জাককানইবি’তে ভারপ্রাপ্ত ভিসিকে জুতো প্রদর্শন ও গাড়ি ভাংচুর


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 11/06/2017 , 12:54 pm | বিভাগ: শিক্ষাঙ্গন


নিহার সরকার,ক্যাম্পাস প্রতিনিধি, জাককানইবি- আজ ৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সংক্রান্ত এক সভায় যোগ দিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি ও ট্রেজারার অধ্যাপক এ এম এম শামসুর রহমান প্রশাসনিক ভবনে পুলিশ প্রহরায়  ঢুকার চেষ্টা করলে আন্দোলনরত শিক্ষক, শিক্ষার্থীরা ঢুকতে দেয়নি । পুলিশের অনেকবার চেষ্টা পরেও ভবনে প্রবেশ করতে ব্যার্থ হয় ভারপ্রাপ্ত ভিসি ।

এ এম এম শামসুর রহমান দায়িত্ব পাওয়ার কিছু দিন পর এক বেসরকারী টিভিতে নিজেই তার দুর্নীতির কথা স্বীকার করেছেন । তারপর থেকেই চলছে আন্দোলন, প্রায় প্রতিদিন আন্দোলনকারী নির্দিষ্ট সময় ধরে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় এবং ভিসি বিরোধী স্লোগান ধরেন ।

আজ আন্দোলনকারীরাভারপ্রাপ্ত ভিসি ও ট্রেজারার অধ্যাপক এ এম এম শামসুর রহমানের আসার খবর জানতে পেরে প্রশাসনিক ভবনের কাছে জড়ো হতে থাকেন। ভারপ্রাপ্ত ভিসির গাড়ি আসতেই স্লোগান দেয়ার সাথে সাথে জুতো প্রদর্শন করে আন্দোলনকারী ।একপর্যায়ে ক্ষিপ্ত হয়ে গাড়ি ভাংচুর করে আন্দোলনকারীরা । তখন প্রক্টর ড.মোঃ জাহিদুল কবীর আন্দোলনকারীদের শান্ত করার চেষ্টা করেন । উনার চেষ্টায় ক্যাম্পাস থেকে সুস্থ ভাবে ফিরতে সক্ষম হোন ভারপ্রাপ্ত ভিসি ।

এসময় ঘটনাস্থলে ত্রিশাল থানার অফিসার ইনচার্য জাকিউর রহমান এবং বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর কামরুল হাসানের নেতৃত্বে অনেক পুলিশ সদস্য উপস্থিত ছিলেন।

এদিকে জাককানইবি পরিবার আন্দোলনের মুখ্যপাত্র সহকারী অধ্যাপক রেজুয়ান আহমেদ শুভ্র বলেন, আমরা চাই সমস্ত দূর্নীতির বিচার হোক যেহেতু ট্রেজারার নিজ মুখে প্রকাশ্যে গণমাধ্যমে তিনি তাঁর দুর্নীতির কথা স্বীকার করেছেন সেজন্য এই স্বঘোষিত দুর্নীতিবাজের বিচার আগে দাবি করছি। যদি পূর্বের ভিসির বিরুদ্ধেও দুর্নীতির অভিযোগ প্রমানিত হয় তার প্রতিবাদেও আমরা থাকবো । তিনি গাড়ি ভাংচুরের বিষয়ে মনে করেন  এটি ভারপ্রাপ্ত ভিসির পরিকল্পিত ।তাছাড়া এই গাড়ি বিশ্ববিদ্যালয়ের সম্পত্তি, এর ক্ষতি আন্দোলনকারীরা করতে পারে না ।

অন্যদিকে শিক্ষক সমিতির প্রত্যাশা অতি দ্রুত যেন পূর্ণ ভিসি নিয়োগ দেয়া হয় ।

ক্যম্পাস উত্তপ্ত তাই নিয়ন্ত্রনে পুলিশ মোতায়েন রয়েছে।

Comments

comments

Close