আজ: ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, শনিবার, ১২ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৮ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, রাত ১২:৩১
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, প্রসাশন রাষ্ট্রপতি উদ্বোধন করবেন নৌবাহিনীর ৪ যুদ্ধ জাহাজের

রাষ্ট্রপতি উদ্বোধন করবেন নৌবাহিনীর ৪ যুদ্ধ জাহাজের


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: ১১/০৭/২০১৭ , ১২:১৮ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,প্রসাশন


ভোরের খবর ডেস্ক- রাষ্ট্রপতি এম আবদুল হামিদ নৌবাহিনীর ৪টি যুদ্ধ জাহাজ উদ্বোধন করবেন। সরকার পরিচালিত খুলনা শিপইয়ার্ডে জাহাজ ৪টি নির্মিত হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে একথা জানা যায়।
বঙ্গভবনের একজন মুখপাত্র জানান যে, রাষ্ট্রপতি নিশান, দুর্গম, হালদা ও পশুর জাহাজ বাংলাদেশ নৌবাহিনীকে হস্তান্তর করতে খুলনা সফর করবেন।
খুলনার খালিশপুরের তিতুমীর নৌ ঘাঁটিতে এই হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে বলে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বাসসকে জানান।
খুলনা শিপইয়ার্ড লিমিটেডের কর্মকর্তারা জানান, ৯৪২ কোটি টাকা ব্যয়ে নির্মিত এই জাহাজগুলোর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরুর আগে বঙ্গোপসাগর ও রূপসা নদীতে এগুলো পরীক্ষামূলকভাবে চালানো হয়।
শিপইয়ার্ডের জেনারেল ম্যানেজার (প্রোডাকশন) ক্যাপ্টেন এম নূরুল ইসলাম শরীফ বলেন, ২৫ নটিক্যাল মাইল ক্রুজ গতিসম্পন্ন এই জাহাজ ৪টির মধ্যে নিশান ও দুর্গম হচ্ছে প্যাট্রোল বোট এবং হালদা ও পশুর সাবমেরিন ট্যাগ বোট।
তিনি বলেন, সব জাহাজই বিশ্বমানের এবং আধুনিক সামরিক সরঞ্জাম সজ্জিত। এগুলো সমুদ্র সীমার নিরাপত্তা ও সমুদ্র সম্পদ আহরণে ব্যবহৃত হবে।-বাসস।

Share on Facebook1Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close