আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ৭:০৪
সর্বশেষ সংবাদ
প্রবাস গ্রিসের নিয়া মানোলদায় প্রথমবারের মতো ‘রেমিট্যান্স প্রেরণ দিবস’ পালন

গ্রিসের নিয়া মানোলদায় প্রথমবারের মতো ‘রেমিট্যান্স প্রেরণ দিবস’ পালন


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: ১১/০৭/২০১৭ , ৮:৪৭ অপরাহ্ণ | বিভাগ: প্রবাস


ভোরের খবর ডেস্ক- গ্রিসের নিয়া মানোলদায় বসবাসরত বাংলাদেশি নাগরিগণকে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণে উত্সাহিত করার লক্ষ্যে বাংলাদেশ দূতাবাস ৪ নভেম্বর নিয়া মানোলদায় প্রথমবারের মতো রেমিট্যান্স ডে’ পালন করে। এ দিনে বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে এথেনে অবস্থিত ন্যাশনাল ব্যাংক লি. মানি ট্রান্সফার এসএ, গ্রিস প্রবাসী বাংলাদেশিদের সুবিধার্থে এথেন্স থেকে ২৫০ কিলোমিটার দূরে নিয়া মানোলদায় একটি অস্থায়ী বুথ স্থাপন করে। উক্ত বুথ থেকে বাংলাদেশিরা বাংলাদেশে বৈধভাবে রেমিট্যান্স প্রেরণ করেন। একই দিনে সংশ্লিষ্টদের পাসপোর্ট বিতরণ ও অন্যান্য কন্স্যুলার সেবাও প্রদান করা হয়।

গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন নিয়া মানোলদায় এ কার্যক্রম উদ্বোধন করেন। তিনি বলেন, বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে প্রবাসী বাংলাদেশিরা দেশ গঠনে কার্যকর ভূমিকা রাখতে সক্ষম হবেন। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। তিনি প্রবাসী বাংলাদেশিদের রূপকল্প ২০২১ এবং রূপকল্প ২০৪১-এর লক্ষ্য অর্জনের জন্য বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের মাধ্যমে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহ্বান জানান।

উল্লেখ্য, দূতাবাসের উদ্যোগে গত মার্চ মাস থেকে এথেন্স থেকে প্রতি মাসে বৈধ পথে রেমিট্যান্স প্রেরণের কার্যক্রম চালু আছে। প্রবাসী বাংলাদেশি অভিবাসীরা এ কার্যক্রমে অন্তর্ভুক্ত হচ্ছেন এবং দেশের অর্থনীতিতে উল্লেখযোগ্য অবদান রাখছেন। নিয়া মানোলদায় এ কর্মসূচির সমন্বয় করেন দূতাবাসের কাউন্সিলর (শ্রম) ড. সৈয়দা ফারহানা নূর চৌধুরী।

নিয়া মানোলদায় ‘রেমিট্যান্স ডে’ পালনের সময় সেখানে বসবাসরত প্রবাসী বাংলাদেশি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি, সংস্কৃতি কর্মী এবং দূতাবাসের কর্মচারীরা উপস্থিত ছিলেন। প্রবাসী বাংলাদেশিদের সুবিধার দিকে লক্ষ্য রেখে অদূর ভবিষ্যতেও এথেন্সের বাইরে যেখানে বাংলাদেশিদের সংখ্যা তুলনামূলকভাবে বেশি সেখানেও এ কার্যক্রম চালু করার পরিকল্পনা দূতাবাসের রয়েছে।

উল্লেখ্য, দূতাবাসের এই কর্মসূচির কারণে গ্রিস থেকে রেমিট্যান্স প্রবাহ উল্লেখযোগ্য ভাবে বৃদ্ধি পেয়েছে। আগামী ১৮ ডিসেম্বর আন্তর্জাতিক অভিবাসী দিবসে গ্রিস থেকে সর্বোচ্চ রেমিট্যান্স প্রেরণকারী বাংলাদেশিদের গত বছরের ন্যায় পুরস্কৃত করবে বাংলাদেশ দূতাবাস।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close