সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন জাককানইবি-তে বদলি পরীক্ষার মহোৎসব কঠিন অবস্থানে প্রশাসন

জাককানইবি-তে বদলি পরীক্ষার মহোৎসব কঠিন অবস্থানে প্রশাসন


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 11/23/2017 , 12:42 pm | বিভাগ: শিক্ষাঙ্গন


নিহার সরকার, ক্যাম্পাস প্রতিনিধি,জাককানইবি- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের আজ ২৩ নভেম্বর ২০১৭ ‘ডি’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হলো এই বর্ষের শিক্ষার্থী ভর্তি পরীক্ষা (MCQ)।

আজ ৪টি শিফটেবিভক্ত করে বিকাল ৪টা ৩০মিনিটপর্যন্ত অনুষ্ঠিত হয়েছে ‘ডি’ ইউনিট এর পরীক্ষা। পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার কক্ষ থেকে ধরা পরতে থাকে বদলি পরীক্ষার্থীরা যার উল্লেখকৃত সংখ্যা ৬ জন। যার কৃতিত্ব অনেকটাই ভর্তি পরিক্ষায় নিয়োজিত স্বেচ্ছাসেবকদের । বদলি পরীক্ষার্থীদের মধ্যে রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী মোঃ আতিক , রাজশাহী বিশ্ববিদ্যালয়ের  সোহেল রানা,কিশোরগঞ্জের নাজমুল সাকিব, শেরপুরের ফরিদ আলম,ময়মনসিংহের সাকিবুর  রহমান,জাককানইবির হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের মোঃ মাহবুবুর রহমান মনির।এদের মধে বাংলাদেশ কর্মকমিশন এর ৩৬ তম বিসিএস এর সুপারিশকৃত একজন রয়েছে। প্রক্টরিয়াল বডির জিজ্ঞাসাবাদ শেষে ভ্রাম্যমাণ আদালতের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান প্রক্টর ড. মোঃ জাহিদুল কবীর ।জালিয়াতি চক্র সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন  আমরা ধারনা করছি বিশ্ববিদ্যালয়ের অভন্ত্যরীন এবং বাইরের একটি শক্তিশালী চক্র এতে জড়িত থাকতে পারে। এই চক্র সনাক্তকরনে প্রশাসন ক্রিয়াশীল আছে বলে জানান তিনি।

উল্লেখ্য ২১ নভেম্বরের ‘বি’ ইউনিটের বদলি পরীক্ষার্থী ঢাবির শেখ মোঃ কিবরিয়েকে অর্থ জরিমানা করে মুক্তি দেয়া হয়। এই নিয়ে ব্যাপক ক্ষিপ্ত মনোভাব প্রকাশ করেছে জাককানইবি-র শিক্ষার্থীরা ।তাদের দাবি এদের শাস্তি সহ সিন্ডিকেট চিহ্নিত করনে অলস প্রশাসন । তাদের প্রত্যাশা এদের যেন বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেয়া হয়। ‘বিচারহীনতার সংস্কৃতির ফল আজ ‘ডি’ ইউনিটের পরীক্ষায় বদলি পরীক্ষা’  এই বলে দাবি করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা । তবে এবারের ভর্তি পরীক্ষা নিয়ে পূর্বের থেকে উন্নতি হয়েছে এবং পরবর্তীতে যেন আরো কঠোর ভাবে মোকাবেলা করে প্রশাসন এমনটাই প্রত্যাশা শিক্ষার্থীদের ।

আগামী ২৮ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর ২০১৭ AP ইউনিট অন্তর্ভুক্ত চারুকলা, ফিল্ম এন্ড মিডিয়া স্টাডিজ,নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগ এবং সংগীত বিভাগে উর্ত্তীন শিক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে । পরীক্ষা সম্পর্কিত বিস্তারিত বিশ্ববিদ্যালয়ের  ওয়েবসাইট www.jkkniu.edu.bd –তে উল্লেখ করা আছে।

Comments

comments

Close