আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ৬:৪৮
সর্বশেষ সংবাদ
জীবন ধারা জেনে নিন ঠোঁট নরম রাখার টিপস

জেনে নিন ঠোঁট নরম রাখার টিপস


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: ১২/০১/২০১৭ , ১২:৪৬ অপরাহ্ণ | বিভাগ: জীবন ধারা


ভোরের খবর ডেস্ক- শীতকালে সাধারণত ঠোঁট শুষ্ক ও খসখসে হয়ে পড়ে। বিশেষ করে ঠোঁট ফাটে না এমন মানুষ খুঁজে পাওয়া যাবে কিনা সন্দেহ। এ কারণে অনেকেই বেশ অস্বস্তিতে পড়েন। অনেকের আবার সারা বছরই ঠোঁট খসখসে থাকার সমস্যা হয়। হাতের কাছের সাধারণ কিছু নিয়ম মেনে চললে মুক্তি পেতে পারেন এই বিরক্তিকর সমস্যা থেকে। এ ছাড়া সাধারণ কিছু টিপস আপনার শীতকালটিকে করবে আরো সুন্দর ও প্রাণবন্ত। আর এসব নিয়ম ও টিপস জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।

বোল্ডস্কাইয়ের প্রতিবেদনে বলা হয়, দুধের পুষ্টি ঠোঁটকে নরম করে। দুধকে ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিন। কিছুক্ষণ পর ঠাণ্ডা দুধকে ধীরে ধীরে ঠোঁটে মাখুন। একে ১৫ মিনিট রেখে শুষ্ক হতে দিন। এরপর পানি দিয়ে ধুয়ে ফেলুন। ঠোঁট নরম রাখার জন্য দিনে দু’বার এই পদ্ধতি অনুসরণ করতে পারেন। মধু ঠোঁটের সমস্যা সমাধানে বেশ উপকারী। সামান্য পরিমাণ মধু নিন। সম্পূর্ণ ঠোঁটে এটি মাখুন। একে ১০ মিনিট রেখে দিন। এরপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলে একটু লিপজেল নেন। ঠোঁটকে নরম করতে জলপাইয়ের তেল আরেকটি ভালো উপাদান। সামান্য জলপাইয়ের তেল নিয়ে ঠোঁটে মাখুন। প্রতিদিন দু’-তিনবার এটি ব্যবহার করলে ঠোঁট নরম করতে সাহায্য করবে। ঠোঁট কোমল এবং নরম রাখতে নিয়মিত ঠোঁটে ভেজা ব্রাশ বুলিয়ে নিন। রাতে ভ্যাসলিন দিয়ে সকালে ঠোঁটে ব্রাশ করে নেবেন। এতে ঠোঁটের মৃত কোষ উঠে যাবে, সঙ্গে ঠোঁট হবে কোমল মসৃণ।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close