আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ৬:৫৭
সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, প্রসাশন সীমান্ত প্রহরায় আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হবে : বিজিবি মহাপরিচালক

সীমান্ত প্রহরায় আধুনিক প্রযুক্তির ব্যবহার করা হবে : বিজিবি মহাপরিচালক


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: ১২/০৩/২০১৭ , ১১:১০ অপরাহ্ণ | বিভাগ: প্রধান সংবাদ,প্রসাশন


ভোরের খবর ডেস্ক- বিজিবি’র মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল আবুল হোসেন বলেছেন, সীমান্ত প্রহরা ও চোরাচালান বন্ধে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরাসহ আধুনিক প্রযুক্তির ব্যবহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া প্রয়োজনীয় জনবল নিয়োগ এবং টহল জোরদারের জন্য প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থাও করা হচ্ছে।
রোববার দুপুরে রৌমারী সদর কোম্পানী ও দাতভাঙ্গা বিজিবি ক্যাম্প পরিদর্শন এবং বিজিবি জোয়ানদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।
এসময় আবুল হোসেন সঙ্গে ছিলেন, বি-বাড়ীয়া আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল জাহিদ হাসান, বিজিবি ময়মনসিংহ সেক্টর কমান্ডার কর্ণেল কাজী অনুরূদ্ধ, বিজিবি সদর দপ্তরের লে. কর্ণেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, লে. কর্ণেল সাইনুর হোসেন ও লে. কর্ণেল এ্যাকনিম আবেদীন।
তিনি বলেন, চোরাচালান প্রতিরোধে ইতোমধ্যে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হয়েছে। প্রতিবেশী দেশের তুলনায় আমাদের জনবল কম থাকায় প্রধানমন্ত্রী ১৫ হাজার বিজিবি সদস্য নিয়োগের অনুমতি দিয়েছেন। সীমান্তের পাঁচ কিলোমিটার পর পর যেন আমাদের বিওপিগুলো রাখার জন্য চেষ্টা করা হচ্ছে। এছাড়া একটা ব্যাটালিয়নকে ১৫টি বিওপির দায়িত্ব দেয়ার প্রচেষ্টা রয়েছে যাতে তারা সুন্দরভাবে ব্যবস্থাপনা করতে পারে।
তিনি বলেন, সীমান্ত ব্যবস্থাপনায় আধুনিক প্রযুক্তির ব্যবহার শুরু হয়েছে। স্মার্ট বর্ডার ম্যানেজমেন্টের আওতায় ক্যামেরা, থার্মা নিমেজার ও সেন্সর রাখা হবে। অর্থাৎ জিজিটালাইজেশনের মাধ্যমে এক জায়গায় বসে মনিটর করার সুযোগ করে দেওয়া হবে।। পাশপাশি সীমান্তে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও যানবাহন সুবিধা দিয়ে টহল বাড়ানো হবে।’

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close