সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন শিক্ষকের পদত্যাগের দাবিতে আন্দোলনঃ টায়ারে আগুন জ্বেলে বিক্ষোভ

শিক্ষকের পদত্যাগের দাবিতে আন্দোলনঃ টায়ারে আগুন জ্বেলে বিক্ষোভ


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 01/02/2018 , 2:57 am | বিভাগ: শিক্ষাঙ্গন


জাককানইবি প্রতিনিধিঃ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগের প্রভাষক সাদমান তাহরীর প্রত্যয় এর পদত্যাগ ও বিচারের দাবিতে আজ ২ই জানুয়ারি ২০১৮ কলাভবনের সামনে টায়ারে আগুন জ্বেলে বিক্ষোভ ও বিক্ষোভ মিছিল করে সংগীত বিভাগের শিক্ষার্থীরা ।

শিক্ষকের বিরুদ্ধে আন্দোলনরত শিক্ষার্থীদের অভিযোগ তিনি তার ব্যাক্তিগত স্বার্থে শিক্ষার্থীদের ব্যবহার করেন । তিনি বাজে ভাষা ব্যবহার করেন এমনকি মেয়ে শিক্ষার্থীদের কে নিয়ে কুরুচিপূর্ন বক্তব্য প্রদান করেন ।রুটিনের ক্লাস না নিয়ে রাতে ক্লাস আহবান করার অভিযোগ রয়েছে শিক্ষকের বিরুদ্ধে ।

উল্লেখ্য প্রভাষক সাদমান তাহরীর প্রত্যয় এই বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থী ছিলেন ।

আন্দোলনরত শিক্ষার্থীরা শিক্ষক এর পদত্যাগের দাবিতে শ্লোগান দেন । নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষার্থী বলেন আমাদেরকে স্যার বলেন আমরা কিভাবে ভর্তি হয়েছি? তখন আমাদেরও সন্দেহ জাগে উনার শিক্ষক হবার প্রক্রিয়া নিয়ে । শিক্ষার্থীর এই বক্তব্য তাদের প্রতিবাদী ফ্যাস্টুনে উল্লেখ আছে ।

আন্দোলনের বিষয়ে সংগীত বিভাগের বিভাগীয় প্রধান ড. মুশাররাত শবনম এর  সাথে পূর্ব-পশ্চিম প্রতিনিধি ফোনে যোগাযোগ করার চেষ্টা করলে ফোন বন্ধ দেখায় ।

আন্দোলনের বিষয়ে প্রক্টর  ড. মোঃ জাহিদুল কবীর বলেন প্রশাসন অবগত আছে এবং ক্যাম্পাসের ভিতরে টায়ার জ্বেলে আগুন লাগানোর বিষয় কতৃপক্ষকে জানানো হয়েছে । এর প্রভাব ক্যাম্পাসে পড়েনি ।

অন্যদিকে অভিযুক্ত শিক্ষক প্রভাষক সাদমান তাহরীর প্রত্যয়  পূর্ব-পশ্চিম প্রিতিনিধি  এর প্রশ্নে বলেন এটা উদ্দেশ্যমূলক ,আমার বিরুদ্ধে চক্রান্ত । .কোন শিক্ষক বা শিক্ষার্থী এর সাথে জড়িত আছে কিনা এমন প্রশ্নে তিনি বলেন আমি বিষয়টা দেখছি এবং প্রশাসনকে জানাবো ।তিনি আরো বলেন আমি ১০ বছর এই বিশ্ববিদ্যালয়ে আছি আমার নামে মেয়ে শিক্ষার্থীদের সংশ্লিষ্ট এমন অভিযোগ পূর্বে আসেনি সেখান থেকেই বিষয়টা বুঝা যায় ।

আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন অভিযুক্ত শিক্ষকের পদত্যাগ ব্যাতীত তারা ক্লাস পরীক্ষায় অংশ গ্রহন করবে না ।

 

 

Comments

comments

Close