সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, রাজনীতি, সবিশেষ জোটের শীর্ষ নেতাদের সাথে বৈঠক করলেন খালেদা জিয়া

জোটের শীর্ষ নেতাদের সাথে বৈঠক করলেন খালেদা জিয়া


পোস্ট করেছেন: niher sarkar | প্রকাশিত হয়েছে: 01/28/2018 , 12:41 pm | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,রাজনীতি,সবিশেষ


নিজস্ব প্রতিবেদকঃ

দুর্নীতি মামলার রায়ের তারিখ ঘোষণার করায় দলের স্থায়ী কমিটির সদস্যদের পর এবার শরিক ২০ দলের শীর্ষ নেতাদেরকে নিয়ে বসেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রবিবার রাত ৯টা ১০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর‌্যন্ত বিএনপি নেত্রীর গুলশান কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে খালেদা জিয়া ছাড়াও বিএনপির পক্ষ থেকে আছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জোটের দ্বিতীয় বৃহত্তম দল জামায়াতে ইসলামীর আমির কারাবন্দী অবস্থায় আছেন দলের কেন্দ্রীয় কর্ম পরিষদের সদস্য আবদুল হালিম।

বৈঠকের বিষয়ে বিএনপি বা শরিকদের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে বিএনপির নেতাদের সূত্রে জানা গেছে, আগামী ৮ ফেব্রুয়ারির রায়কে সামনে রেখে এই বৈঠকে আগের রাতে বিএনপির স্থায়ী কমিটির সিদ্ধান্ত শরিকদেরকে জানিয়ে দেয়া হবে।

আগের রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে রায় দেখে কর্মসূচি দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে বিএনপির নেতারা জানিয়েছেন। আবার সরকার আদালতকে ব্যবহার করে খালেদা জিয়াকে সাজা দিতে চায়-এমন আশঙ্কা থেকে এর বিরুদ্ধে সোচ্চার হতে জনগণের প্রতি আহ্বানও জানিয়েছে বিএনপি।

পরদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আবার বলেছেন, আগামী নির্বাচনে বিএনপি না আসলেও কিছু পরোয়া নেই তাদের। কারণ ২০১৪ সালের মতো নির্বাচন আর হবে না। বিএনপি না এলেও অনেক দল আসবে।

এই অবস্থায় শরিকদেরকে বিএনপির অবস্থান জানিয়ে তাদের সমর্থন এবং সরকারের প্রলোভন বা চাপের মুখে যেন কেউ নতি স্বীকার না করে, সেই বিষয়টি নিশ্চিত হতে চান খালেদা জিয়া।

পাশাপাশি বিএনপিকে যদি কর্মসূচি দিতে হয়, তাহলে শরিকরাও যেন পাশে থাকে, এটাও নিশ্চিত করতে চান জোট নেত্রী।

এছাড়াও বিজেপি প্রধান আন্দালিব রহমান পার্থ, জাতীয় পার্টির (কাজী জাফর) মোস্তফা জামাল হায়দার, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহীম, ইসলামী ঐক্যজোটের এম এ রকীব, এলডিপির রেদোয়ান আহমেদ, জাগপার রেহানা প্রধান, খেলাফত মজলিশের মুহাম্মদ ইসহাক, এনডিপির খন্দকার গোলাম মূর্তজা, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপ-ভাসানীর আজহারুল ইসলাম, পিপলস লীগের গরীবে নেওয়াজ, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, হামদুল্লাহ আল মেহেদি, জমিয়তে উলামা ইসলামের আবদুর রব ইউসুফী, মুফতি মহিউদ্দিন ইকরাম, বাংলাদেশ মুসলিম লীগের এএইচএম কামরুজ্জামান খান, বাংলাদেশ ন্যাপের জেবেল রহমান গানি, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, ডেমোক্রেটিক লীগের সাইফুদ্দিন মনি বৈঠকে অংশ নেন।

Comments

comments

Close