আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ৬:৫০
সর্বশেষ সংবাদ
খেলাধূলা মাশরাফির জরিমানা

মাশরাফির জরিমানা


পোস্ট করেছেন: niher sarkar | প্রকাশিত হয়েছে: ০১/২৮/২০১৮ , ১২:৫৫ অপরাহ্ণ | বিভাগ: খেলাধূলা


স্পোর্টস ডেস্কঃ

শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনালে হারের তিক্ত স্বাদের পর শাস্তিও পেতে হচ্ছে মাশরাফি বিন মুর্তজাকে।ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে আচরণ বিধি লঙ্ঘনের দায়ে বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে জরিমানা করা হয়েছে। একই সঙ্গে লঙ্কান ওপেনার ধানুশকা গুনাতিলাকাকেও সতর্ক করা হয়েছে।

আচরণবিধি ভঙ্গের দায়ে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা হয়েছে বাংলাদেশ অধিনায়কের। সঙ্গে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।
শনিবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালের সেটি ষষ্ঠ ওভারের ঘটনা। কুসল মেন্ডিসকে আউট করার পর ছুটে তার কাছাকাছি চলে যান মাশরাফি। আগের ওভারেই মেহেদী হাসান মিরাজকে তুলোধুনো করে ২৪ রান নিয়েছিলেন মেন্ডিস। মাশরাফি হয়তো সে কারণেই আউট করার পর  আগ্রাসী হয়ে পড়েছিলেন ।

আইসিসির সংবাদ বিজ্ঞপ্তি বলছে, “আউটের পর মেন্ডিসের কাছে গিয়ে মাশরাফি জোরে চিৎকার করেন এবং তার দিকে এমনভাবে তাকান, যেটি কোনো আগ্রাসী প্রতিক্রিয়া উসকে দিতে পারত।” ম্যাচ শেষে ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে নিজের দায় স্বীকার করে নেন মাশরাফি। তাই আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

ডিমেরিট পয়েন্ট পদ্ধতি চালুর পর এটি মাশরাফির দ্বিতীয় ডিমেরিট পয়েন্ট। এর আগে ২০১৬ সালের অক্টোবরে একটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে।ফাইনালে আচরণবিধি ভঙ্গের দায়ে তিরস্কার করা হয়েছে শ্রীলঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকাকে। তামিম ইকবাল আউট হওয়ার পর কিছু একটা বলেছিলেন গুনাথিলাকা, যেটির প্রতিক্রিয়ায় ড্রেসিং রুমে ফেরার সময় আবার পেছন ঘুরে দাঁড়ান তামিম।

তাদের উভয়ের বিরুদ্ধে আইসিসির কোড অব কন্ডাক্টের ২.১.৭ ধারায় অভিযোগ আনা হয়েছে। এছাড়া একই সঙ্গে ধানুশকা ও মাশরাফির নামের পাশে ১টি ডি মেরিট পয়েন্ট যোগ হয়েছে। ম্যাচ শেষে ম্যাচ রেফারি ডেভিড বোনের কাছে দুই ক্রিকেটারই নিজেদের দোষ শিকার করে নেওয়ায় আর কোনও শুনানির প্রয়োজন হয়নি।

উল্লেখ্য, ফাইনাল ম্যাচের লঙ্কান ইনিংসের ষষ্ঠ ওভারে কুসাল মেন্ডিসকে আউট করেন মাশরাফি। তাকে আউট করে উদযাপনটা বেশ কড়াভাবেই করেন মাশরাফি। আর বাংলাদেশ ইনিংসে তামিম আউট হওয়ার পর ধানুশকা তাকে প্যাভিলিয়নের পথ দেখান। ফলে তাকেও শাস্তি দেওয়া হয়।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close