আজ: ২৭ মে, ২০১৮ ইং, রবিবার, ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ রমযান, ১৪৩৯ হিজরী, রাত ৩:৪৩
সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন নকলের উৎসব নয় বেকায়দায় ফেলানোর উৎসব চলছে !

নকলের উৎসব নয় বেকায়দায় ফেলানোর উৎসব চলছে !


পোস্ট করেছেন: niher sarkar | প্রকাশিত হয়েছে: ০২/০১/২০১৮ , ১১:৫৭ পূর্বাহ্ণ | বিভাগ: শিক্ষাঙ্গন


জাককানইবি প্রতিনিধিঃ

গতকাল ৩১ জানুয়ারি একটি বেসরকারি টিভি চ্যানেল যমুনা টেলিভিশন ,দৈনিক যুগান্তর সহ বেশকটি গণমাধ্যমে ‘কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে ডিনের কক্ষে নকলের উৎসব’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়েছে । যেখানে কলা অনুষদের ডিন প্রফেসর ড.মুশাররাত শবনম এর সম্পৃক্ততার কথা বলা হয়েছে । সেই প্রেক্ষিত আজ ১ ফেব্রুয়ারি কলা অনুষদের ডিন প্রফেসর ড.মুশাররাত শবনম বলেন এই সংবাদ উদ্দেশ্যপ্রণোদিত ও ভিত্তিহীন । একটি মহল আমার সম্মান ক্ষুন্ন করতে এই চেষ্টা করছে । তার লিখিত বিবৃতিতে আরো বলেন এই দোষ আমার নয় এটি সংগীত বিভাগের শিক্ষক(শিক্ষা ছুটির বিপরীতে নিয়োগপ্রাপ্ত) জনাব সাদমান তাহরীফের প্রত্যয় এর দায় ।

আর নকল এর বিষয়ে তিনি বলেন এটি কতিপয় শিক্ষার্থী জোরপূর্বক ভাবে নিজেরা সৃষ্টি করে গণমাধ্যমে প্রকাশ করেছ। তিনি আরো বলেন নকলের উৎসব নয় বেকায়দায় ফেলানোর উৎসব চলছে !

উল্লেখ্য সংগীত বিভাগের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের দাবি সাদমান তাহরীফ প্রত্যয় কে অব্যাহতি প্রদান করা । এই দাবিতে শিক্ষার্থীরা তার ক্লাস, পরীক্ষা বর্জন করে আন্দোলনে আছেন । গতকাল স্নাতকোত্তর ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের পরীক্ষায় পরীক্ষা কক্ষে গার্ড দেয়ার দায়িত্ব নিজ থাকে নেয় সাদমান তাহরীফের প্রত্যয় । কিন্তু পরীক্ষার হলে তাকে পাওয়া যায় নি । প্রফেসর ড.মুশাররাত শবনম তার লিখিত বিবৃতির মাধ্যমে নিজেকে নির্দোষ দাবি করেন ।

Share on Facebook7Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close