সর্বশেষ সংবাদ
জাতীয়, প্রধান সংবাদ, সবিশেষ পদত্যাগ করেছেন আবদুল ওয়াহ্হাব মিঞা

পদত্যাগ করেছেন আবদুল ওয়াহ্হাব মিঞা


পোস্ট করেছেন: niher sarkar | প্রকাশিত হয়েছে: 02/02/2018 , 12:28 pm | বিভাগ: জাতীয়,প্রধান সংবাদ,সবিশেষ


নিজস্ব প্রতিবেদকঃ

প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্হাব মিঞা পদত্যাগ করেছেন। শুক্রবার সন্ধ্যায় রাষ্ট্রপতি বরাবর তিনি পদত্যাগপত্র পাঠান বলে জানিয়েছে সুপ্রিম কোর্টের একটি সূত্র।

দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে আপিল বিভাগের দ্বিতীয় জ্যেষ্ঠ বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনকে নিয়োগ দেওয়ার পর এ পদত্যাগপত্র পাঠান আবদুল ওয়াহহাব মিঞা।

শুক্রবার সন্ধ্যায় আবদুল ওয়াহ্হাব মিঞা ওই পদত্যাগপত্র পাঠিয়েছেন বলে সূত্রটি জানায়। নাম প্রকাশ না করার শর্তে সূত্রটি আরও জানায়, প্রধান বিচারপতির নিয়োগের পর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাষ্ট্রপতি আবদুল হামিদ বরাবর পদত্যাগপত্র পাঠান। সন্ধ্যায় রাষ্ট্রপতির দফতর থেকে ওই পত্রটি গ্রহণ করা হয়।

পদত্যাগ চিঠি

একটি সূত্র জানায়, পদত্যাগপত্র পাঠানোর আগে শুক্রবার সকাল ১০টার দিকে আপিল বিভাগ থেকে প্রয়োজনীয় কাগজপত্র হেয়ার রোডের জাজেজ কমপ্লেক্সে বাসভবনে নিয়ে যান ওয়াহহাব মিঞা। বয়সসীমা অনুযায়ী আবদুল ওয়াহ্হাব মিঞা দায়িত্ব পালন করতে পারতেন ২০১৮ সালের ১০ নভেম্বর পর্যন্ত।

গত বছরের ৩ অক্টোবর তৎকালীন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা ছুটিতে গেলে প্রধান বিচারপতির দায়িত্বভার দেওয়া হয় আবদুল ওয়াহ্হাব মিঞাকে। এরপর থেকেই তিনি ভারপ্রাপ্ত বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর মধ্যেই ছুটিতে থেকে সুরেন্দ্র কুমার সিনহা পদত্যাগ করেন।

Comments

comments

Close