আজ: ২২ ফেব্রুয়ারি, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ১০ ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ৭ জমাদিউস-সানি, ১৪৩৯ হিজরী, সকাল ৬:৪৯
সর্বশেষ সংবাদ
জাতীয়, রাজনীতি সরকার নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাচ্ছে: রব

সরকার নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাচ্ছে: রব


পোস্ট করেছেন: niher sarkar | প্রকাশিত হয়েছে: ০২/০২/২০১৮ , ১২:৩৭ অপরাহ্ণ | বিভাগ: জাতীয়,রাজনীতি


নিজস্ব প্রতিনিধিঃ
সরকার উন্নয়নের হাকডাক দিচ্ছে, অথচ নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাচ্ছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, মানুষের ভোটাধিকার, মানবাধিকার ও রাজনৈতিক অধিকার কেড়ে নিয়ে দেশকে ক্রীতদাসের রাষ্ট্রে পরিণত করা হচ্ছে।

শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে জেএসডি ঢাকা মহানগর দক্ষিণের সম্মেলন উদ্বোধনকালে তিনি এমন অভিযোগ করেন।

আ স ম আবদুর রব বলেন, মুক্তিযুদ্ধের চেতনা বাস্তাবায়নের অঙ্গীকার নিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলই স্বাধীন বাংলাদেশে প্রথম বিরোধী রাজনৈতিক দল- হিসেবে আত্মপ্রকাশ করে। উপনিবেশিক পদ্ধতির শাসনব্যবস্থা বদল করে স্বাধীন দেশর জন্য উপযোগী শাসনব্যবস্থা প্রবর্তনের আন্দোলন-সংগ্রাম করতে গিয়ে অনেক নিপীড়ন, নির্যাতন, হত্যা ও গুমের শিকার হয়েছে, কিন্তু আন্দোলন-সংগ্রাম থেকে কখনো পিছপা হয়নি। মুক্তিযুদ্ধের পর আওয়ামী লীগ পুরনো পদ্ধতির শাসন পুনর্বহাল করে দেশকে দুর্দশাগ্রস্থ করে তুলেছে।

তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের নামে সাংবাদিক দমন ও হয়রানির পথ প্রশস্থ করে সংবাদ মাধ্যমের স্বাধীনতাকে বিপন্ন করে তোলা হচ্ছে। ভোট বিহীন ক্ষমতা দখলে রাখার অপরাজনীতি রাষ্ট্রকে চরম সর্বনাশের দিকে ঠেলে দিচ্ছে। সরকার উন্নয়নের হাকডাক দিচ্ছে, অথচ নিরপেক্ষ নির্বাচন দিতে ভয় পাচ্ছে। এবার যদি জনগণ ভোট না দিতে পারে তবে দেশ চরম সঙ্কটে পড়বে।

এ সময় পার্লামেন্টের উচ্চ কক্ষ গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকারের বিধান করা, প্রাদেশিক ব্যবস্থা প্রবর্তন করে ফেডারেল পদ্ধতির সরকার ব্যবস্থা গড়ে তোলাসহ জনগণের মৌলিক মানবাধিকার, ভোটাধিকার ও রাজনৈতিক অধিকার ফিরিয়ে আনার লক্ষ্যে সব প্রগতিশীল-গণতান্ত্রিক রাজনৈতিক দল ও পেশার মানুষকে নিয়ে জাতীয় ঐক্য গড়ে তোলার আহ্বান জানান তিনি।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক তানিয়া রবের সভাপতিত্বে সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেএসডি সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন, দলীয় নেতা এম. এ গোফরান, মো. সিরাজ মিয়া, শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, শেখ রশিদ মাহমুদ, আনোয়ার হোসেন, কামাল উদ্দিন পাটওয়ারী, মোশারফ হোসেন, নুরুল আবছার, হাজী আখতার হোসেন ভূঁইয়া, গাজী নজরুল ইসলাম প্রমুখ।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close