সর্বশেষ সংবাদ
অর্থ ও শিল্প, প্রধান সংবাদ সাত ব্যাংকের সাড়ে নয় হাজার কোটি মূলধন গেল কোথায়?

সাত ব্যাংকের সাড়ে নয় হাজার কোটি মূলধন গেল কোথায়?


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 02/28/2018 , 12:01 pm | বিভাগ: অর্থ ও শিল্প,প্রধান সংবাদ


জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু সংসদে ব্যাংকের দুর্নীতি খতিয়ে দেখতে এবং দায়ীদের বিচার নিশ্চিত করতে ব্যাংকিং কমিশন গঠনের দাবি জানিয়েছেন। একইসঙ্গে অর্থমন্ত্রীসহ সরকারের সব ব্যর্থ মন্ত্রীদের সরিয়ে দিয়ে মানুষের মনে আস্থা ফিরিয়ে আনার আহ্বান জানান তিনি।

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আজ সংসদের ১৯তম অধিবেশনের সমাপনী দিনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে তিনি এসব দাবি জানান।এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ উপস্থিত ছিলেন।

জিয়াউদ্দিন বাবুল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর টিম যদি শক্তিশালী না হয়, তাহলে সেটাকে নিয়ে তিনি লক্ষ্যস্থলে পৌঁছতে পারবেন না। সম্প্রতি অর্থমন্ত্রী সংসদের বলেছেন ৭টি ব্যাংকের সাড়ে ৯ হাজার কোটি মূলধন ঘাটতি। এই মূলধনটা গেল কোথায়?

এসময় জাতীয় পার্টির সাবেক মহাসচিব জানান, মূলধন ঘাটতির সরকারি ব্যাংকগুলো হল সোনালী ব্যাংক, রূপালী ব্যাংক, জনতা ব্যাংক, বেসিক ব্যাংক আর বেসরকারি ব্যাংকগুলো হল কমার্স ব্যাংক, ফারমার্স ব্যাংক ও আইসিবি ব্যাংক। এদের আবার মূলধন দিয়ে লাভ কি?

এই টাকা আপনি কোত্থেকে দিবেন। আপনি দিবেন করদাতার টাকা থেকে। এদেশের ১৬ কোটি মানুষ কৃষক, শ্রমিক, রিক্সাওয়ালা করের টাকা থেকে শুরু করে সাধারণ মানুষের সেই টাকা থেকে দিবেন।

ব্যাংকগুলোকে এই করদাতার টাকা দিয়ে ভরণপোষন করবেন- এর কী সাংবিধানিক কোনো অধিকার আপনাকে দেয়া হয়েছে? আপনি কী মানুষের কাছ থেকে সেই অধিকার পেয়েছেন?

Comments

comments

Close