আজ: ২১ জুন, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ৭ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ শাওয়াল, ১৪৩৯ হিজরী, রাত ১১:৫৮
সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক প্রচণ্ড ঠাণ্ডায় ইউরোপে ২৪ জনের মৃত্যু

প্রচণ্ড ঠাণ্ডায় ইউরোপে ২৪ জনের মৃত্যু


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: ০৩/০১/২০১৮ , ৩:০১ পূর্বাহ্ণ | বিভাগ: আন্তর্জাতিক


বরফে ঢেকে গেছে পুরো ইউরোপ। আর এতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। প্রচণ্ড ঠাণ্ডায় বাড়ছে মৃতের সংখ্যাও। ইতোমধ্যে ঠাণ্ডাজনিত কারণে ইউরোপের বিভিন্ন দেশে অন্তত ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এর মধ্যে লন্ডনে ১০ জন, পোল্যান্ডে পাঁচজন, ফ্রান্সে চারজন, লিথুনিয়ায় তিনজন, ইতালিতে একজন এবং রোমানিয়ায় দুজনের মৃত্যু হয়েছে। এদের বেশির ভাগই গৃহহীন ও বয়স্ক ব্যক্তি।

ইউরোপের একাধিক আঞ্চলিক সড়ক বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়া এই অঞ্চলের ট্রেন ও বিমান চলাচল স্থগিত রাখা হয়েছে। শীতের তীব্রতার কারণে শতাধিক স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। অনেক ব্যবসা প্রতিষ্ঠান তাদের কর্মীদের বাড়িতে থাকার পরামর্শ দিয়েছে। চলতি সপ্তাহের শেষ নাগাদ শীতের তীব্রতা থাকতে পারে বলে সতর্ক করা হয়েছে।

অনেক শহরে গৃহহীনদের জন্য অস্থায়ী আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে। রাতে কোনো গৃহহীন আশ্রয়কেন্দ্রে যেতে অস্বীকৃতি জানালে তাকে গ্রেপ্তারের অনুমতি দেওয়া হয়েছে বেলজিয়াম পুলিশকে।

চলতি সপ্তাহের প্রথম থেকেই ‘দ্য বিস্ট ফ্রম দ্য ইস্ট’ নাম দেওয়া শৈত্যপ্রবাহে ইউরোপের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। যুক্তরাজ্যে তাপমাত্রা মাইনাস ২২ ডিগ্রি ফারেনহাইটে নেমে এসেছে।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close