আজ: ২২ জুন, ২০১৮ ইং, শুক্রবার, ৮ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ শাওয়াল, ১৪৩৯ হিজরী, রাত ১২:০২
সর্বশেষ সংবাদ
বিনোদন খালিদের নতুন গান ‘রাঙিয়ে দাও হাজার রংয়ে’

খালিদের নতুন গান ‘রাঙিয়ে দাও হাজার রংয়ে’


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: ০৩/০১/২০১৮ , ৩:২০ পূর্বাহ্ণ | বিভাগ: বিনোদন


‘রাঙিয়ে দাও হাজার রংয়ে, রাগে অনুরাগে। দূর কর সব হীনতা দীনতা, বিলাও ত্যাগে ত্যাগে।’ দোলযাত্রা বা হোলি উৎসব নিয়ে মাহবুবুল এ খালিদের লেখা গান ‘রাঙিয়ে দাও’-এর প্রথম চরণ এটি। হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় এই উৎসবের প্রেক্ষাপট ও তৎপর্য এই গানটির মাধ্যমে দারুণভাবে ফুঁটে উঠেছে।

গানটির সুর করেছেন জনপ্রিয় সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। আর কণ্ঠ দিয়েছেন কিশোর এবং লুইপা। এটি মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইট www.khalidsangeet.com-এ প্রকাশিত হয়েছে।

আজ মহা আড়ম্বরে পালিত হচ্ছে দোলযাত্রা বা হোলি উৎসব। হিন্দু ধর্মাবলম্বীরা পরস্পরকে আবীর মাখিয়ে দোলযাত্রা বা হোলি উৎসব উদযাপন করেন। এ উৎসবের আগের দিন বিশেষ বহ্নি উৎসবের আয়োজন করা হয়। যাকে বলা হয় হোলিকা দহন।

বৈষ্ণব বিশ্বাস অনুযায়ী, ফাল্গুনী পূর্ণিমা বা দোল পূর্ণিমার দিন বৃন্দাবনে শ্রীকৃষ্ণ আবির বা গুলাল নিয়ে রাধিকা ও অন্যান্য গোপীদের সঙ্গে রং খেলায় মেতেছিলেন। এর স্মরণে দোলযাত্রার দিন সকালে ভগবানকৃষ্ণ ও রাধার বিগ্রহ আবির ও গুলালে স্নান করিয়ে দোলায় চড়িয়ে কীর্তন গানসহকারে শোভাযাত্রা বের করা হয়।

দোল আমাদের ঋতুচক্রের শেষ উৎসব। পাতাঝরার সময়, বৈশাখের প্রতীক্ষা। এই সময় পড়ে থাকা গাছের শুকনো পাতা, তার ডালপালা একত্রিত করে জ্বালিয়ে দেওয়ার মধ্যে এক সামাজিক তাৎপর্য রয়েছে। পুরনো জঞ্জাল, রুক্ষতা, শুষ্কতা সরিয়ে নতুনের আহ্বান হচ্ছে এই হোলি।

হোলিকা দহনে সব অশুভ জ্বলে-পুড়ে যাক। হোলির রংয়ে সবার মনের আকাশ রঙিন হয়ে উঠুক। এর মাধ্যমেই গড়ে উঠুক ভ্রাতৃত্ব ও মৈত্রী। সবার মাঝে ছড়িয়ে পড়ুক দোলের খুশি। এমন আশাবাদ ব্যক্ত করা হয়েছে মাহবুবুল এ খালিদের গান ‘রাঙিয়ে দাও’-এ।

শ্রোতাদের জন্য মাহবুবুল এ খালিদের লেখা গান রিংটোন ও ওয়েলকাম টিউন হিসেবে ব্যবহারেরও সুযোগ রয়েছে। গানগুলোর অডিও, ভিডিও, মিউজিক ট্র্যাক ও রিংটোন পাওয়া যাবে খালিদসংগীত ওয়েবসাইটে এবং গীতিকারের ইউটিউব চ‌্যানেলে।

রাঙিয়ে দাও’ গানটির ওয়েবসাইট লিংক : http://www.khalidsangeet.com/musics/details/holi-khela-rangiye-dao

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close