আজ: ২১ জুন, ২০১৮ ইং, বৃহস্পতিবার, ৭ আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ শাওয়াল, ১৪৩৯ হিজরী, রাত ১১:৫৭
সর্বশেষ সংবাদ
খেলাধূলা টাইগারদের সাথে রোহিতদের নতুন লড়াই

টাইগারদের সাথে রোহিতদের নতুন লড়াই


পোস্ট করেছেন: Habibul Kabir | প্রকাশিত হয়েছে: ০৩/০৮/২০১৮ , ১:৫৯ পূর্বাহ্ণ | বিভাগ: খেলাধূলা


শ্রীলঙ্কায় ত্রিদেশীয় সিরিজ শুরুর আগেই ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেছিলেন, টি-টোয়েন্টি ক্রিকেটে যে কোনও দিন যে কোনও ঘটনা ঘটতে পারে। তাই ভারত এখানে ফেভারিট হিসেবে নামছে না। সিরিজের প্রথম ম্যাচেই বোঝা গেল কথাগুলো ভুল বলেননি রোহিত। টি টোয়েন্টি ক্রিকেট এমনই, যেখানে ছোট ভুলেই ম্যাচ হাতছাড়া হয়ে যেতে পারে।

যেমন মঙ্গলবার ডেথ ওভার বোলিং ভাল না হওয়ায় শেষ পর্যন্ত হারতে হয় রোহিতদের। ভুবনেশ্বর কুমার ও যশপ্রীত বুমরার অভাব টের পাওয়া গেল প্রথম ম্যাচেই। বৃহস্পতিবার এই ভুল শোধরাতে না পারলে ফের বিপদে পড়তে পারে ভারত। তবে দ্বিতীয় ম্যাচে বিপক্ষ বদলাচ্ছে তাদের। এ বার আর শ্রীলঙ্কা নয়, সামনে বাংলাদেশ। টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের শেষ বলে এক রানে জয়ের কথা যাদের মনে আছে, তাঁরা হয়তো ভাবতে পারেন, বাংলাদেশ ফের ভারতকে কঠিন পরীক্ষার মুখে ফেলতে পারে।

তবে এ রকম যাঁরা ভাবছেন, তাঁদের জানানো যেতে পারে, এ সেই বাংলাদেশ নয়, যে দল টি টোয়েন্টি বিশ্বকাপে সবার নজর কেড়ে নিয়েছিল। এই বাংলাদেশ গত দশটা ম্যাচের মধ্যে মাত্র একটাতে জিতেছে। তারকা অলরাউন্ডার শাকিব আল হাসান না খেলায় বাংলাদেশ এমনিতেই দুর্বল। এই দুর্বলতাকেই কাজে লাগিয়ে আজ জয়ে ফিরে আসার সুযোগ রোহিতদের সামনে।

প্রথম ম্যাচে হারের পর মঙ্গলবার অধিনায়ক রোহিত দলের বোলারদের আড়াল করার চেষ্টা করলেও ওপেনার শিখর ধাওয়ান কিন্তু স্বীকার করে নেন তাঁদের বোলাররা প্রথম ছ’ওভারেই ম্যাচ শ্রীলঙ্কাকে দিয়ে ফেলে। তাঁর মতে, ‘‘প্রথম ছ’ওভারেই আমরা ম্যাচ ওদের দিয়ে দিই।’’ ভারত পাওয়ার প্লে-তে যেখানে ৪০-২ তোলে, সেখানে শ্রীলঙ্কা তোলে ৭৫-২। শিখর ধাওয়ান  ৪৯ বলে ৯০ রানের বিধ্বংসী ইনিংস বিফলে যায় কুশল পেরেরার ৩৭ বলে ৬৬ রানের জন্য। পেরেরাকে এই ইনিংস গড়তে দেওয়ার মাশুলই দিতে হয়
ভারতের বোলারদের।

বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে দলের তেমন পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। তবে অক্ষর পটেলকে যুজবেন্দ্র চহালের সঙ্গে স্পিন করতে দেখা যেতেও পারে। লোকেশ রাহুল প্রথম দলের বাইরে আছেন ঠিকই। কিন্তু ওপেনিং জুটি নিয়ে যেহেতু কোনও সমস্যা নেই, তাই তাঁর এই ম্যাচে খেলার সম্ভাবনা কম। তবে মিডল অর্ডারে তাঁকে ব্যাট করতে পাঠানো হয় কিনা, সেটাই দেখার।

ভুবি-বুমরার জায়গায় আসা পেস জুটি শার্দূল ঠাকুর ও জয়দেব উনাদকট সেই মানের বোলিং করতে না পারলেও তাঁদের সুযোগ দেওয়ারই পক্ষপাতি। রোহিত বলেই দিয়েছেন, ‘‘আমাদের বোলাররা ভাল বল করার চেষ্টা করেছে। কিন্তু মাঝে মাঝে কোনও কিছুই ঠিক হয় না। ওদের ক্ষেত্রে সেটাই হয়েছে। ওরা যেহেতু এই স্তরের ক্রিকেটে নতুন, তাই ওদের সময় দিতেই হবে।’’ বোলিংয়ে তাই বদল হওয়ার
সম্ভাবনা কম।

রোহিতের বক্তব্য, ‘‘আমাদের ব্যাটিং-গভীরতা আছে। দু’জন ভাল অলরাউন্ডার আছে। আশা করি আমরা ঠিক ঘুরে দাঁড়াব।’’ এই আশা নিয়েই বৃহস্পতিবার মাঠে নামবে ভারত।

Share on Facebook0Tweet about this on TwitterShare on Google+0Pin on Pinterest0Share on LinkedIn0Share on Tumblr0Email this to someonePrint this page

Comments

comments

Close