সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, রাজনীতি নিষ্ক্রিয় নেত্রকোণা জেলা ছাত্রলীগ, নেতাকর্মীরা চায় নতুন কমিটি

নিষ্ক্রিয় নেত্রকোণা জেলা ছাত্রলীগ, নেতাকর্মীরা চায় নতুন কমিটি


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 04/28/2018 , 1:14 am | বিভাগ: জেলা সংবাদ,রাজনীতি


নেত্রকোণা জেলায় স্বাধীনতার আগে থেকেই ছাত্রলীগ সাংগঠনিকভাবে বেশ শক্তিশালী। কিন্তু গত চার বছর ধরে সম্মেলন না হওয়ায় নেত্রকোণা জেলা ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে হতাশা তৈরি হয়েছে,স্থবির হয়ে পড়েছে জেলার সাংগঠনিক কার্যক্রম। এমতাবস্থায় অবস্থায় জেলার তৃণমূল নেতাকর্মীরা চান সম্মেলন।
নেত্রকোণা জেলা ছাত্রলীগের প্রধান প্রধান সাংগঠনিক পদে ৮ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে ২০১৪ সালের সেপ্টেম্বরে। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ ও সাবেক সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম স্বাক্ষরিত এই ৮ সদস্য কমিটিতে সভাপতির দায়িত্ব পান ফাইজুর মোর্শেদ খান অমি ও সাধারণ সম্পাদক হন দেওয়ান জনি। দীর্ঘদিন অতিবাহিত হবার পর ২০১৬ সালের পহেলা জানুয়ারি ২০৭ সদস্য বিশিষ্ট পূর্ণাংগ জেলা কমিটির অনুমোদন দেয় কেন্দ্রীয় ছাত্রলীগ। তারপর থেকে দীর্ঘসময় পার হলেও জেলার ১০টি উপজেলাসহ মোট ১৩ টি ইউনিটে কোন কমিটি অনুমোদন দিতে পারেনি বর্তমান জেলা ছাত্রলীগ। ফলে দলের কর্মীদের মাঝে হতাশা দেখা দিয়েছে।
জেলার তৃণমূল নেতাকর্মীরা অভিযোগে জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি ফাইজুর মোর্শেদ খান অমি দীর্ঘদিন ধরে ঢাকায় অবস্থান করায় দলীয় কার্যক্রম থেকে বিচ্ছিন্ন হয়ে আছেন। সাধারণ সম্পাদক দেওয়ান জনি তার নিজ এলাকা সাইপাই ও তার আশেপাশের এলাকায় ব্যাবসা বানিজ্য ও আধিপত্য বিস্তার নিয়ে বিতর্কিত হয়েছে পড়েছেন। এ অবস্থায় নেত্রকোণা জেলায় ছাত্রলীগের কার্যক্রমকে চাঙ্গা করতে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটির বিকল্প নেই।
নেত্রকোণা জেলা আওয়ামীলীগের একাধিক সিনিয়র নেতা মনে করেন জেলা ছাত্রলীগের এমন পরিস্থিতি থাকলে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দলের জন্য বিষয়টি হুমকিস্বরুপ হয়ে দাঁড়াবে। তাই অতিবিলম্বে জেলা ছাত্রলীগের নতুন কমিটি দিয়ে নেতা কর্মীদের মাঝে প্রাণচাঞ্চল্য ফিরিয়ে দলকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় এনে দিতে সহায়ক হবে। তাই এ আশাতেই অনেক নেতা-কর্মী আগামীর জন্য স্বপ্ন বুনছেন।
নেত্রকোণা জেলার আগামী দিনের ছাত্রলীগের নতুন কমিটির জন্য সভাপতি পদে নিপুন সরকার বাপ্পা(বয়স উত্তীর্ণ),শুভ চৌধুরী,মইনুল আমীন তালুকদার রিগ্যান( বিএনপি পরিবারের সন্তান ও প্রাক্তন ছাত্রদল কর্মী),রবিউল আওয়াল শাওন, শফিকুল ইসলাম,মাহফুজ লিংকন,ছোবায়েল আহমেদ খান এবং সাধারণ সম্পাদক পদে দেওয়ান আকাশ,রিকু আহমেদ, রাজীব আহমেদ রাজীব ও পরশ তালুকদারের নাম জোরে শুরে শোনা যাচ্ছে।

Comments

comments

Close