সর্বশেষ সংবাদ
শিক্ষাঙ্গন আমরা মেধার দিক থেকে দুর্বল নই : শিক্ষামন্ত্রী

আমরা মেধার দিক থেকে দুর্বল নই : শিক্ষামন্ত্রী


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 09/06/2018 , 3:05 pm | বিভাগ: শিক্ষাঙ্গন


শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আগে দেশের জন্য মেধা ও টেকনোলজি আমদানি করা হতো শতভাগ। এখন আমাদের সময় এসেছে মেধা এবং নতুন নতুন প্রযুক্তি আবিষ্কার করে বিদেশে রফতানি করার। আমরা মেধার দিক থেকে কোনোভাবেই দুর্বল নই।

বৃহস্পতিবার নগরীর দক্ষিণ খুলশীতে বেসরকারি বিশ্ববিদ্যালয় পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান বিশ্বের সবচেয়ে বড় হাতিয়ার হচ্ছে শিক্ষা ও প্রযুক্তি। যে দেশের আধুনিক শিক্ষিত সমাজ রয়েছে, সে দেশের কাছে অন্য সব শক্তিই দুর্বল।

তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় পরিবার হচ্ছে শিক্ষা পরিবার। এই পরিবারে শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীসহ সাড়ে ৫ কোটি সদস্য রয়েছে।

নুরুল ইসলাম নাহিদ বলেন, এ বছর ৩৫ কোটি ৯০ লাখেরও বেশি বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়েছে। এ পর্যন্ত ২৬৫ কোটি ৯৬ লাখেরও বেশি বই বিতরণ করেছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. নূরল আনোয়ারের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের সভাপতি জহির উদ্দিন রতন, বোর্ড সদস্য মিজানুর রহমান, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন প্রমুখ।

Comments

comments

Close