সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ ছেলেরা পরিশ্রমের ফল পেয়েছে: কোচ জেমি ডে

ছেলেরা পরিশ্রমের ফল পেয়েছে: কোচ জেমি ডে


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 09/07/2018 , 1:06 am | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


ম্যাচ প্রায় শেষের পথে, গোলের দেখা পাচ্ছিল না কোনো দলই। মাত্র কয়েক মিনিট বাকি। ঠিক এমন সময়ে মাঠ ভরা দর্শকদের উচ্ছ্বাসে ভাসালেন তপু বর্মন। তার করা দুর্দান্ত গোলেই পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে সাফ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালের পথে স্বাগতিক বাংলাদেশ।

বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) পাকিস্তানকে হারানোর পর গোলদাতা তপু বর্মনকে নিয়ে ম্যাচপরবর্তী সংবাদ সম্মেলনে আসলেন জেমি ডে। মুখে হাসি, হাসছিলেন তপু বর্মনও। শুরুতেই স্থানীয় গণমাধ্যমকর্মীরা কোচ এবং গোলদাতাকে হাততালি দিয়ে অভিনন্দন জানালেন। তারপর ম্যাচের প্রতিক্রিয়া শুরু করলেন কোচ।

অসাধারণ এ জয়ের সব কৃতিত্ব ছেলেদেরই দিলেন কোচ বলেন, ছেলেরা সুন্দর খেলেছে। তাদের ফিটনেস ভালো ছিল। তারা অনেক পরিশ্রম করেছে। তার ফলও পেয়েছে।

তবে ইরানি রেফারির ওপর কিছুটা ক্ষোভও ছিল বাংলাদেশ কোচের। বলেন, রেফারি আমাদের একটি পেনাল্টি দেয়নি।

সংবাদ সম্মেলনে গোলদাতা তপু বর্মন বলেন, গোল করে ম্যাচ জেতাতে পেরে আমি অনেক খুশি। এ জয়টা অনেক প্রয়োজন ছিল আমাদের। ৯ বছর পর আমাদের সেমিফাইনালে খেলার সম্ভাবনা তৈরি হলো। কঠোর পরিশ্রমে জন্য এ জয় সম্ভব হয়েছে। পরের ম্যাচে আরও পরিশ্রম করবো।

গোল পেতে কষ্ট হওয়া প্রসঙ্গে তিনি বলেন, ওরা অনেক লম্বা ও শক্তির দিক থেকে এগিয়ে। জয় পেতে আমাদের অনেক কষ্ট করতে হয়েছে। প্রথমার্ধে গোল না পাওয়ায় কোচ বলেছিনে- তোমরা ওয়ার্ক করতে থাকো। একসময় তারা দুর্বল হয়ে যাবে। তোমরা গোল পেয়ে যাবে। আমরা সেই পরিকল্পনা মতো খেলেছি। তার ফলও পেয়েছি শেষ সময়ে এসে।

পাকিস্তান কোচ নোগেইরা ম্যাচের পর বলেছেন, ম্যাচটি দুই দলের জন্যই ফিফটি ফিফটি সুযোগ ছিল জেতার। আমার ছেলেরা ভালো খেলেছে। গোলটি হয়েছে অপ্রত্যাশিতভাবে। বাংলাদেশ হোম টিরে সুবিধা পেয়েছে। বাংলাদেশের মিডফিল্ডার জামাল ভূঁইয়া ও স্ট্রাইকার সাদ উদ্দিন অনেক দারুণ খেলেছে। জামালকে ব্লক করেছিলাম। বারবার কাউন্টার অ্যাটাক করে ফল পেয়েছে। কোচ বেশ দক্ষ।

Comments

comments

Close