সর্বশেষ সংবাদ
বিনোদন দুই যুগ পরে ঢাকাই সিনেমায় অঞ্জু

দুই যুগ পরে ঢাকাই সিনেমায় অঞ্জু


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 09/07/2018 , 7:48 am | বিভাগ: বিনোদন


অঞ্জু ঘোষ একসময় ‘বেদের মেয়ে জোছনা’ চলচ্চিত্র দিয়ে পুরো দেশ কাঁপিয়েছিলেন। বাংলা চলচ্চিত্র ইতিহাসের সফল ছবিগুলোর মধ্যে শীর্ষ ছবির একটি ‘বেদের মেয়ে জোছনা’।তবে দীর্ঘদিন ধরে বাংলাদেশে ছিলেন না সিনেমাটির নায়িকা অঞ্জু ঘোষ।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) চলচ্চিত্র শিল্পী সমিতির আমন্ত্রণে অঞ্জু ঘোষ ঢাকা এসেছেন। কিংবদন্তী এই অভিনেত্রী ঢাকাই এসেছেন এফডিসিকে এক নজর দেখার জন্য।

জানা গেছে, বেশ কিছু পরিকল্পনা নিয়েই অঞ্জু ঘোষের এবারের এই ঢাকা সফর। চমক হিসেবে নতুন কোনও ছবিতে অভিনয়ের ঘোষণা আসতে পারে। ঢাকাই ইন্ডাস্ট্রিতে সিনেমা প্রযোজনা করবেন বলেও শোনা যাচ্ছে। এছাড়া সফরে অঞ্জু চলচ্চিত্রের তার প্রিয় মানুষদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

অঞ্জু ঘোষের আসল নাম অঞ্জলি ঘোষ। তিনি চট্টগ্রামের মঞ্চে বাণিজ্যিক নাটকের অভিনেত্রী হিসেবে পরিচিত ছিলেন। বাংলাদেশের স্বাধীনতার আগে অঞ্জু ঘোষ ব্রাহ্মণবাড়িয়ার ভোলানাথ অপেরার হয়ে যাত্রায় নৃত্য পরিবেশন করতেন ও গান গাইতেন।

১৯৮২ সালে এফ, কবীর চৌধুরী পরিচালিত ‘সওদাগর’ সিনেমার মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে। ছবিটি ব্যবসায়িকভাবে সফল ছিল। তিনি বাংলার নীলো নামে পরিচিত ছিলেন। প্রথম সিনেমার মাধ্যমেই তিনি রাতারাতি তারকা বনে যান।

১৯৮৬ সালে তার ক্যারিয়ার বিপর্যয়ের মুখে পড়ে। ১৯৮৭ সালে অঞ্জু সর্বাধিক ১৪টি সিনেমাতে অভিনয় করেন, মন্দার সময়ে যেগুলো ছিল সফল ছবি। তার অভিনীত ‘বেদের মেয়ে জোছনা’ অবিশ্বাস্য রকমের ব্যবসা করে এবং সৃষ্টি করে নতুন রেকর্ড। তিনি সুঅভিনেত্রীও ছিলেন।

এরপর তার ছবি ধারাবাহিকভাবে ব্যর্থ হতে থাকলে ১৯৯৬ সালে দেশ ছাড়েন অঞ্জু। তখন থেকেই কলকাতায় বসবাস করছেন এই নায়িকা। কলকাতার চলচ্চিত্রে অভিনয় করতে থাকেন। বর্তমানে তিনি ভারতে বিশ্বভারতী অপেরায় যাত্রাপালায় অভিনয় করছেন।

Comments

comments

Close