সর্বশেষ সংবাদ
বিনোদন সুবীর নন্দীর কালজয়ী ১০ টি সেরা গান

সুবীর নন্দীর কালজয়ী ১০ টি সেরা গান


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 05/07/2019 , 2:19 am | বিভাগ: বিনোদন


একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দীর কণ্ঠে সেজেছে সব ধরনের গান। চলচ্চিত্র, আধুনিক, দেশাত্মবোধকসহ সব মেজাজের গান গেয়ে খ্যাতির শিখরে উঠেছেন তিনি। সুবীর নন্দী ৪০ বছরের দীর্ঘ ক্যারিয়ারে আড়াই হাজারেরও বেশি গান গেয়েছেন। পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন।

১৯৫৩ সালের ১৯ নভেম্বর হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার নন্দীপাড়ায় সুবীর নন্দীর জন্ম। তিনি সিলেট বেতারে প্রথম গান করেন ১৯৬৭ সালে। এরপর ঢাকা রেডিওতে সুযোগ পান ১৯৭০ সালে। রেডিওতে তার প্রথম গান ‘যদি কেউ ধূপ জ্বেলে দেয়’। বেতার থেকে টেলিভিশন, তারপর চলচ্চিত্রে গেয়েছেন অসংখ্য জনপ্রিয় গান। ১৯৭৬ সালে আবদুস সামাদ পরিচালিত ‘সূর্যগ্রহণ’ চলচ্চিত্রের মাধ্যমে প্লেব্যাকে আসেন সুবীর নন্দী । তার কয়েকটি জনপ্রিয় গান হলো:

ও আমার উড়াল পঙ্খী রে: ‘শ্রাবণ মেঘের দিন’ সিনেমার জনপ্রিয় গান ‘ও আমার উড়াল পংখী রে’।

দিন যায় কথা থাকে: ১৯৭৯ সালে মুক্তি পাওয়া ‘দিন যায় কথা থাকে’ সিনেমার শিরোনাম গানটি সুবীর নন্দীকে এনে দেয় তুমুল জনপ্রিয়তা।

ও মাস্টার সাব: ১৯৭৮ সালে কালজয়ী বাংলা সিনেমা ‘অশিক্ষিত’-এর বিখ্যাত ‘ও মাস্টার সাব আমি দস্তখত শিখতে চাই’ গানটি ছিল সুবীর নন্দীর কণ্ঠের অন্যতম জনপ্রিয় গান।

পাখি রে তুই দূরে থাকলে: ‘লাল গোলাপ’ সিনেমার জনপ্রিয় গান ‘পাখি রে তুই দূরে থাকলে কিছুই আমার ভালো লাগে না।’

কত যে তোমাকে বেসেছি ভালো: ১৯৮৬ সালে ‘উছিলা’ সিনেমায় গাওয়া ‘কত যে তোমাকে বেসেছি ভালো’ সুবীর নন্দীর জনপ্রিয়তা অনেক গুণ বাড়িয়ে দেয়।

পৃথিবীতে প্রেম বলে কিছু নেই: ‘পৃথিবীতে প্রেম বলে কিছু নেই’ও জনপ্রিয়তা পায় সমান তালে।

তুমি এমনই জাল পেতেছো সংসারে: ‘শুভদা’ সিনেমায় গাওয়া ‘তুমি এমনই জাল পেতেছো সংসারে’ গান সুবীর নন্দীকে এনে দেয় দ্বিতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

একটা ছিল সোনার কন্যা: ‘শ্রাবণ মেঘের দিন’ সিনেমার আরেক জনপ্রিয় গান ‘একটা ছিল সোনার কন্যা’ গানটি সুবীর নন্দীকে তৃতীয় জাতীয় পুরস্কার এনে দেয়।

বন্ধু হতে চেয়ে তোমার: ‘বন্ধু হতে চেয়ে তোমার শত্রু বলে গণ্য হলাম’ সুবীর নন্দীর আরেকটি জনপ্রিয় গান।

কেন ভালোবাসা হারিয়ে যায়: সুবীর নন্দীর জনপ্রিয় গানের তালিকায় রয়েছে ‘কেন ভালোবাসা হারিয়ে যায়’ গানটি।

Comments

comments

Close