সর্বশেষ সংবাদ
অপরাধ নকল চিপস ভরা হয় নামীদামি কোম্পানির মোড়কে

নকল চিপস ভরা হয় নামীদামি কোম্পানির মোড়কে


পোস্ট করেছেন: Staff Reporter | প্রকাশিত হয়েছে: 05/21/2019 , 11:26 am | বিভাগ: অপরাধ


 

বরিশাল নগরীতে প্রাণ ও হরলিক্সসহ নামীদামি আটটি কোম্পানির বিভিন্ন পণ্যের মোড়ক ব্যবহার করে নকল চিপস বিক্রির অপরাধে লিটন হাওলাদার নামের এক ব্যক্তিকে ১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি লিটন হাওলাদার অ্যান্ড কোং নামের ওই প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মোহম্মদ আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নগরীর পলাশপুর এলাকায় এ অভিযান চালান।

অভিযান চলাকালে কারাখানাটিতে দেখা যায়, নামীদামি কোম্পানির মোড়কে কারখানায় তৈরি চিপস প্যাকেটজাত করা হচ্ছে। এসব প্যাকেট দেখে যে কেউ ধরে নেবেন এটি প্রাণ বা হরলিক্স কোম্পানির চিপস। ওই কারখানাটির পরিবেশও অস্বাস্থ্যকর।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট খান মোহম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, প্রাণ, হরলিক্স ও অলটাইম-এর মতো নামীদামি কোম্পানির মোড়কে প্যাকেটজাত করে বিক্রি করা হচ্ছিল স্থানীয়ভাবে তৈরি মানহীন নকল চিপস। প্রায় ৭ মাস ধরে নগরীর পলাশপুরে এসব চিপস তৈরি করে প্রতারণার ব্যবসা করে আসছিলেন মো. লিটন হাওলাদার নামের ওই ব্যবসায়ী। মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে লিটন হাওলাদারকে গ্রেফতার করেছে।

আব্দুল্লাহ আল মামুন আরও বলেন, কারখানা থেকে আটটি নামীদামি কোম্পানির মোড়ক উদ্ধার করা হয়েছে। সেগুলো হচ্ছে- প্রাণ, টিফিন, অলটাইম, লেকফুট, পাপস, ক্লিমি, ঝিনুক ও হরলিক্স। লিটন হাওলাদারের কারখানায় তৈরি চিপস নামীদামি কোম্পানির মোড়কে প্যাকেট করে বাজারজাত করা হতো। এ কারণে লিটন হাওলাদারকে ১ বছরের সশ্রম কারাদণ্ড ও কারখানাটি সিলগালা করা হয়েছে।

Comments

comments

Close