সর্বশেষ সংবাদ
শেয়ার বাজার তৃতীয় প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে রানার অটোমোবাইলস

তৃতীয় প্রান্তিক প্রতিবেদন প্রকাশ করেছে রানার অটোমোবাইলস


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 05/22/2019 , 2:56 am | বিভাগ: শেয়ার বাজার


৩১ মার্চ ২০১৯ সমাপ্ত তৃতীয় প্রন্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রকৌশল খাতের কোম্পানি রানার অটোমোবাইলস লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির করপরবর্তী মুনাফা করেছে সাত কোটি ২১ লাখ ৯০ হাজার টাকা। এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৭৭ পয়সা। যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে ১১ কোটি সাত লাখ ৭০ হাজার টাকা এবং এক টাকা ১৮ পয়সা।

আইপিও পরবর্তী হিসেবে, ৩১ মার্চ ২০১৯ সমাপ্ত তৃতীয় প্রান্তিকে ইপিএস হয়েছে ৬৭ পয়সা। এছাড়া প্রথম তিন প্রান্তিক (জুলাই ২০১৮-মার্চ ২০১৯) শেষে ইপিএস হয়েছে তিন টাকা ৫৮ পয়সা এবং করপরবর্তী মুনাফা করেছে ৩৩ কোটি ৭৫ লাখ ১০ হাজার টাকা। যা আগের বছর একই সময় ছিল ৩৪ কোটি ৯৮ লাখ ২০ হাজার টাকা এবং তিন টাকা ৭১ পয়সা। আর আইপিও পরবর্তী ৯ মাস বা তিন প্রান্তিক শেষে ইপিএস হয়েছে তিন টাকা ১২ পয়সা।

আর আইপিও পূর্ববর্তী শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়ায় ৬৬ টাকা ২৪ পয়সা। এবং আইপিও পরবর্তী হিসেবে দাঁড়ায় ৬৬ টাকা ৯৫ পয়সা। যেখানে আইপিও পূর্ববর্তী শেয়ার সংখ্যা ৯ কোটি ৪২ লাখ দুই হাজার ৯২১টি। আর আইপিও পরবর্তী শেয়ার সংখ্যা ১০ কোটি ৮১ লাখ ৩৩ হাজার ২৬৯টি।

ডিএসই পাশাপাশি সিএসইতেও গতকাল লেনদেন শুরু করেছে কোম্পানিটি। রানার অটোমোবাইলস লিমিটেড পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করেছে। এর আগে ৬ নভেম্বর নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৩তম কমিশন সভায় রানার অটোমোবাইলসের আইপিও অনুমোদন দেওয়া হয়। এর আলোকে কোম্পানিটির পক্ষে ৩১ জানুয়ারি থেকে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত বিনিয়োগকারীদের কাছ থেকে আবেদন সংগ্রহ করে। কোম্পানিটি শেয়ারবাজার থেকে উত্তোলনযোগ্য ১০০ কোটি টাকা দিয়ে গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যবহার করবে।

ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর ৩৩ দশমিক ৮৭ শতাংশ বা ২৫ টাকা ৪০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১০০ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৯৯ টাকা ৮০ পয়সা। ওইদিন ৩৫ লাখ ২২ হাজার ১৮টি শেয়ার মোট ১৭ হাজার ৩৫৬ বার হাতবদল হয়, যার বাজারদর ৩৫ কোটি ৪৬ লাখ ৪০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনিন্ম ৯২ টাকা থেকে সর্বোচ্চ ১০৭ টাকা ৮০ পয়সায় ওঠানামা করে।

Comments

comments

Close