সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ, প্রধান সংবাদ কৃষকের মৃত্যু, ভুল পল্লী বিদ্যুতের লাইনম্যানের

কৃষকের মৃত্যু, ভুল পল্লী বিদ্যুতের লাইনম্যানের


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 06/06/2019 , 11:21 am | বিভাগ: জেলা সংবাদ,প্রধান সংবাদ


পল্লী বিদ্যুতের ট্রান্সফরমার মেরামতের সময় লাইনম্যানের অবহেলায় ঝিনাইদহে তরিকুল ইসলাম (২৫) নামের এক কৃষকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় পল্লী বিদ্যুতের লাইনম্যান মাহাবুবুল হক ও তার সহযোগী আজিমুল ইসলামকে আটকে রেখেছে গ্রামবাসী।

বৃহস্পতিবার বিকেল ৩টার দিকে ঝিনাইদহ সদর উপজেলার কালুহাটি গ্রামে এ ঘটনা ঘটে। নিহত তরিকুল ইসলাম ওই গ্রামের আব্দুল মালেকের ছেলে।

স্থানীয়রা জানায়, সদর উপজেলার কালুহাটি গ্রামে পল্লী বিদ্যুতের ট্রান্সফরমারের ফিউজ কেটে গেলে অফিসে অভিযোগের পরিপ্রেক্ষিতে লাইনম্যান মাহাবুবুল হক ও তার সহযোগী আজিমুল ইসলাম সেটি মেরামত করতে আসেন। তারা গ্রামের সংযোগ লাইনের ট্রান্সফরমার ঠিক করতে না পেরে তরিকুলকে সঙ্গে নিয়ে মাঠের মধ্যে মেইন লাইনের ট্রান্সফরমার মেরামত করতে যান।

এসময় মিস্ত্রিরা দাঁড়িয়ে থেকে তরিকুলকে বিদ্যুতের তার সরাতে বলেন। তিনি সেটি সরাতে গেলে বিদ্যুতায়িত হয়ে ছিটকে পড়েন। পরে স্থানীয়রা তরিকুলকে উদ্ধার করে সদর হাসপাতালে নিনে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পল্লী বিদ্যুতের লাইনম্যান ও তার সহযোগীকে আটকে রেখেছে গ্রামবাসী।

আটক থাকা লাইনম্যান মাহাবুবুল হক বলেন, মেইন লাইনের ট্রান্সফরমার মেরামতের আগে পাশে থাকা একটি তারে হাত দেয় তরিকুল। হয়তো তিনি ভুলবশত তারে হাত দিয়েছিলেন। ফলে বিদ্যুতায়িত হয়ে তার মৃত্যু হয়। এতে আসলে আমাদের কোনো দোষ নেই।

সদর থানার ওসি মিজানুর রহমান খান জানান, আমরা বিষয়টি শুনেছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

Comments

comments

Close