সর্বশেষ সংবাদ
রাজনীতি যে কারণে বিএনপি কার্যালয়ে তালা দিল ছাত্রদল

যে কারণে বিএনপি কার্যালয়ে তালা দিল ছাত্রদল


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 06/11/2019 , 9:32 am | বিভাগ: রাজনীতি


মঙ্গলবার বেলা ১১টার দিকে ছাত্রদলের শ’খানেক নেতাকর্মী বিএনপি কার্যালয়ের ফটকে তালা দিয়ে এর সামনে অবস্থান নেন।

বয়সসীমা বাতিলের দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালা দিয়েছেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। ছাত্রদলের নতুন কমিটি ঘিরে অস্থিরতা চলছে। এরই অংশ হিসেবে মঙ্গলবার বেলা ১১টার দিকে কেন্দ্রীয় কার্যালয়ে তালা লাগিয়ে দেন বিলুপ্ত কমিটির নেতাকর্মীরা ।

গত ৩ জুন রাতে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত করে গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠানো হয়। এতে আগামী ৪৫ দিনের মধ্যে নতুন কেন্দ্রীয় কমিটি গঠনের কথা বলা হয়। নতুন কমিটিতে নেতা হওয়ার যোগ্যতা হিসেবে ২০০০ সাল থেকে পরবর্তী যেকোনো বছরে এসএসসি/সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে বলে জানানো হয়।

সর্বশেষ ২০১৪ সালের অক্টোবরে রাজীব আহসানকে সভাপতি ও আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক করে দুই বছরের জন্য ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি করা হয়। ২০১৬ সালের অক্টোবরে এই কমিটির মেয়াদ শেষ হয়।

বিলুপ্ত কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট ও সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আসাদুজ্জামানের নেতৃত্বে বিক্ষোভ হয়।

একপর্যায়ে কার্যালয়ে বিক্ষুব্ধ নেতাকর্মীদের শান্ত করার চেষ্টা করেন বিএনপির কেন্দ্রীয় নেতা ও ছাত্রদলের সাবেক নেতারা। বিএনপির উপদেষ্টা পরিষদের সদস্য আমানউল্লাহ আমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও বরকতউল্লা বুলু বিক্ষুব্ধ নেতাকর্মীদের কথা শোনার চেষ্টা করেন। তবে ক্ষুব্ধ নেতাকর্মীরা ‘মানি না, মানব না’ বলে স্লোগান দিতে থাকেন।

গত ৯ জুন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের কাউন্সিল উপলক্ষে তিনটি কমিটি গঠন করা হয়। কমিটিগুলো হলো- নির্বাচন পরিচালনা, বাছাই ও আপিল কমিটি।

নির্বাচন পরিচালনা কমিটির প্রধান করা হয়েছে বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনকে। কমিটির অন্য সদস্যরা হলেন- শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, হাবিব-উন-নবী খান সোহেল, এবিএম মোশাররফ হোসেন, শফিউল বারী বাবু, আমিরুল ইসলাম খান আলিম, রাজিব আহসান।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলনকে বাছাই কমিটির প্রধান করা হয়েছে। এ কমিটির অন্য সদস্যরা হলেন- আজিজুল বারী হেলাল, সুলতান সালাহউদ্দিন টুকু, আবদুল কাদির ভুইয়া জুয়েল, হাবিবুর রশিদ হাবিব ও আকরামুল হাসান।

আপিল কমিটির প্রধান করা হয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুকে। কমিটির অন্য সদস্যরা হলেন- ড. আসাদুজ্জমান রিপন, আমানউল্লাহ আমান।

ঈদের আগে ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে দ্রুত কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি করার সিদ্ধান্ত নেয় বিএনপি।

Comments

comments

Close