সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ টাইগারদের সামনে আফগানদের বিশাল রানের পাহাড়

টাইগারদের সামনে আফগানদের বিশাল রানের পাহাড়


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 09/15/2019 , 10:31 am | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


(সম্রাট কবিরমিরপুর স্টেডিয়াম থেকে)- ত্রিদেশীয় সিরিজের তৃতীয় টি-টুয়েন্টিতে মিরপুরে মুখোমুখি হয় বাংলাদেশ ও আফগানিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করে আফগানিস্তান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬৪ রান করে সফরকারি দল। ফলে জয়ের জন্য ১৬৫ রান করতে হবে স্বাগতিকদের।

ত্রিদেশীয় সিরিজের তৃতীয় ম্যাচের শুরুটা দুর্দান্ত হয় বাংলাদেশের। মাত্র ১৯ রানেই আফগানরা হারিয়ে বসে তাদের টপ-অর্ডার।ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দিক হারায় আফগানরা। দলীয় ১৯ রানেই নেই প্রথম তিন উইকেট। ৪০ রানে নেই চার উইকেট। আফগান টপ-অর্ডারের দ্রুত ভেঙে পড়ার ধকলটা সামাল দেন আসগর আফগান আর মোহাম্মদ নবী। আসগর ৩৯ রানে থেমে যায় সাইফউদ্দিনের বলে ক্যাচ দিয়ে।

টাইগার বোলারদের উপর যেন তরবারী চালালেন নবী। একের পর এক বাউন্ডারি-ওভার বাউন্ডারি হাঁকিয়ে অর্ধশত তুলে আরও বেশি চড়াও হতে থাকেন মুস্তাফিজ, তাইজুলদের উপর।নবী শেষ পর্যন্ত অপরাজিত থেকে শুরুর হতাশা কাটিয়ে বড় সংগ্রহ এনে দেন দলকে। তার ব্যাটে আসে ৩ চার আর ৭ ছয়ে ৫৪ বলে ৮৫ রান।

সাইফউদ্দিন তার ক্যারিয়ার সেরা বোলিং করেছেন এই ম্যাচে। ৪ ওভারে ৩৩ রান দিয়ে তুলে নিয়েছেন ৪ উইকেট। সাকিব পেয়েছেন ২ উইকেট। বাকি পাঁচ বোলারের নামের পাশে যোগ হয়নি কোনও উইকেট।

দুই দলের এটি দ্বিতীয় ম্যাচ। নিজেদের প্রথম ম্যাচে দু’দলই হারিয়েছে জিম্বাবুয়েকে। ম্যাচটি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ছয়টায় শুরু হয়।ম্যাচটি সরাসরি দেখাচ্ছে গাজী টিভি।

নিজেদের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৩ উইকেটে হরায় বাংলাদেশ।আফগানিস্তান ২৮ রানে হারায় জিম্বাবুয়েকে।

বাংলাদেশ ঘরের মাঠে শক্তিশালী। তবে টি-টুয়েন্টি ফরম্যাটে আফগানরাও অনেক শক্তিশালী। দুই দলের মুখোমুখি লড়াইয়েও আফগানদের দাপট রয়েছে। টি-টুয়েন্টিতে চারবারের দেখাতে তিনবারই জয় পেয়েছে আফগানরা। প্রথম দেখায় ২০১৪ সালে জয় পায় টাইগাররা। তবে সবশেষ তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে নবী, রশিদ খানদের কাছে ৩-০তে হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ।

টপ অর্ডারে ব্যাটং নিয়ে সতর্ক স্বাগতিকরা। সৌম্য, লিটন, মুশফিক, সাকিব, মাহমুদউল্লাহ, সাব্বির সবারই লক্ষ্য থাকবে গত ম্যাচের ভুল শুধরে নেওয়া।

অপরদিকে, আগের ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে নজিবউল্লাহ ও নবীর টানা সাত বলে সাত ছক্কা মেরে আলোচনার শিরোনাম। টি-টুয়েন্টিতে ব্যাটিং নিয়ে চিন্তা নেই আফগানদের। দলে রয়েছেন হযরতউল্লাহ জাজাই ও রহমতউল্লাহ গুরবাজের মতো হার্ডহিটার। বোলিংয়ে অধিনায়ক রশিদ খানের সঙ্গে আছেন মোহাম্মদ নবী ও মুজিব উর রহমান।

বাংলাদেশ একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, সাব্বির রহমান, আফিফ হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ: রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হযরতউল্লাহ জাজাই, নাজিব তারাকাই, আসগার আফগান, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশীদ খান (অধিনায়ক), গুলবদিন নাইব, করিম জানাত, মুজিব উর রহমান, ফরিদ আহমদ।

/স ক

Comments

comments

Close