সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ রিয়াদ ঝড়ে বাংলাদেশের সংগ্রহ ১৭৫ রান

রিয়াদ ঝড়ে বাংলাদেশের সংগ্রহ ১৭৫ রান


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 09/18/2019 , 10:47 am | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


সম্রাট কবির- ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ এর তৃতীয় ম্যাচে জিম্বাবুয়ের মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ।এই ম্যাচ জয় পেলেই ফাইনালের টিকিট নিশ্চিত হয়ে যাবে টাইগারদের। টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ। আগে ব্যাট করে বাংলাদেশ সংগ্রহ করে ১৭৫ রান। জয়ের লড়াইয়ে জিম্বাবুয়ের লক্ষ্য ১৭৬ রান।

বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে আসে বাংলাদেশের দুই ওপেনার লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত। লিটন দাসের ব্যাটে আজ ঝড় উঠে। কিন্তু হতাশ করে শান্ত। মাত্র ১১ রানে জার্ভিসের বলে তার হাতেই ক্যাচ তুলে দিয়ে ঘরে ফিরলেন।

কিন্তু লিটন দাসের ব্যাটে রান এসেছে ৩৮। তাকে সঙ্গ দেন অধিনায়ক সাকিব। তবে সাকিব আসাতে হাল ছাড়লেন লিটন। এমপোফুর বলে উড়িয়ে মারলে ছুটে গিয়ে বলটি লুফে নেন নেভিল পুলস। ৩৮ রানেই ফেরেন লিটন। এরপর সাকিবে আশা দেখছিল দল। কিন্তু হতাশ করলেন সাকিব।

মাত্র ১০ রানে ক্যাচ দিয়ে ফিরেন অধিনায়ক। এরপর দলের হাল ধরেন মাহমুদউল্লাহ ও মুশফিকুর রহিম। তাদের ব্যাটেই ভর করে দলীয় শতক করে বাংলাদেশ দল। এই জুটিতে দেড়শর কাছাকাছি চলে যায় বাংলাদেশ। কিন্তু রিচমন্ড মুতোম্বোজির স্লোয়ার বলে উইকেট কিপারের কাছে ক্যাচ তুলে দেন মুশফিক। ব্যাক্তিগত ৩২ রানে ফেরেন এ ব্যাটসম্যান। এরপর ব্যাটে আসেন আফিফ হোসেন।

কিন্তু মাহমুদউল্লাহ তুলে নিলেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের চতুর্থ অর্ধশত। আজ আফিফ আর জ্বলে উঠতে পারলেন না। মাত্র ৭ রান করেই ক্যাচ হলেন এ ব্যাটসম্যান। শেষ ওভারে জার্ভিসের বলে পরপর ঘরে ফেরেন মাহমুদউল্লাহ(৬২), মোসাদ্দেক(২)। এরপর নামেন মোসাদ্দেক। ওভার শেষ হওয়ায় ১৭৫ রানে ৭ উইকেট হারিয়ে থামে বাংলাদেশের ইনিংস।

জিম্বাবুয়ে ও আফগানদের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচের জন্য নতুন করে একাদশ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ফাইনালের ওঠার ম্যাচে বাংলাদেশ একাদশে তিনটি পরিবর্তন এসেছে। বাদ পড়েছেন সৌম্য সরকার, তাইজুল ইসলাম ও সাব্বির রহমান।আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে আমিনুল ইসলাম বিপ্লবের। এছাড়া দলে ঢুকেছেন শফিউল ইসলাম ও নাজমুল হোসেন শান্ত। টেস্ট ও ওয়ানডে খেললেও প্রথমবার টি-টোয়েন্টি ক্যাপ পরবেন শান্ত। ২ টেস্ট ও ৩ ওয়ানডে খেলেছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে শেষ দিকে বোলারদের ব্যর্থতায় হেরে গেছে তারা। বাঁচা মরার এই ম্যাচে জিম্বাবুয়ে দুটি পরিবর্তন এনেছে দলে। টেন্ডাই চাতারা ও ক্রেইগ আরভিনকে বাদ রেখে নেয়া হয়েছে ক্রিস্টোফার এমপোফু ও রিচমন্ড মুতুম্বামিকে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ইনিংস: ১৭৫/৭ (২০ ওভার)

(নাজমুল হোসেন শান্ত ১১, লিটন দাস ৩৮, সাকিব আল হাসান ১০, মুশফিকুর রহিম ৩২, মাহমুদউল্লাহ রিয়াদ ৬২, আফিফ হোসেন ৭, মোসাদ্দেক হোসেন সৈকত ২, মোহাম্মদ সাইফউদ্দিন ৬*, আমিনুল ইসলাম ০*; এনডিলোভু ০/৩২, জারভিস ৩/৩২, এমপোফু ২/৪২, শন উইলিয়ামস ০/২৬, বার্ল ১/১৩, মুতোমবোদজি ১/১৭, মাদজিভা ০/১০)।

স/ক

Comments

comments

Close