সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ আফগানদের হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ

আফগানদের হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশ


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 09/21/2019 , 1:06 pm | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


সম্রাট কবির- ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে শেষ ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে নিয়ম রক্ষার ম্যাচে মাঠে নামে বাংলাদেশ । সহজ লক্ষ্যকে জটিল করে জয় তুলে নিল সাকিব বাহিনী। আজকের ম্যাচে সাকিবই জিতিয়েছেন দলকে। যদিও আজকের ম্যাচ ছিল নিয়ম রক্ষার ম্যাচ। কিন্তু গুরুত্বপূর্ণ ছিল টাইগারদের জন্য। শেষ পর্যন্ত সাকিবের ৪৫ বলে ৭০ রানের উপর ভর করে আফগানদের বিপক্ষে ৪ উইকেটের জয় তুলে নিল টাইগাররা।

চার ম্যাচ খেলে বাংলাদেশ জিতেছে তিনটিতে, হেরেছে একটিতে। অন্যদিকে, চার ম্যাচে দুইটিতে জিতে দ্বিতীয় অবস্থানে আফগানরা। ২ পয়েন্ট নিয়ে তৃতীয় জিম্বাবুয়ে। আগেই বাংলাদেশ ও আফগানিস্তান ফাইনাল নিশ্চিত করে। আগামী ২৪ সেপ্টেম্বর ঢাকায় সিরিজের ফাইনাল ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও আফগানিস্তান।

এর আগে, চট্টগ্রামে অনুষ্ঠিত ম্যাচটিতে আফগানিস্তানের দেওয়া ১৩৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে মাঠে নেমে এক ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় বাংলাদেশ। দলের পক্ষে অধিনায়ক সাকিব ৪৫ বলে আটটি চার ও একটি ছক্কার সাহায্যে ৭০ রান করে অপরাজিত থাকেন। ১২ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন মোসাদ্দেক হোসেন। ২৬ রান করেন মুশফিক। আফগান বোলারদের মধ্যে রশীদ খান ২টি, করিম জানাত ১টি, নাভিন-উল-হক ২টি ও মুজিব উর রহমান ১টি করে উইকেট তুলে নেন।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিদায় নেন দুই ওপেনার। দলীয় ৯ রানে মুজিব উর রহমানের বলে আসগার আফগানের হাতে ক্যাচ দেন লিটন দাস। ১০ বলে তিনি করেন ৪ রান। দলীয় ১২ রানে নাভিন-উল-হকের বলে রশীদের হাতে ক্যাচ দেন অপর ওপেনার নাজমুল হোসেন শান্ত। তার সংগ্রহ ৫ রান।

এরপর সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের ব্যাটে লড়াই করে বাংলাদেশ। কিন্তু ৫৮ রানের জুটি গড়ার পর বিদায় নেন মুশফিক। দলীয় ৭০ রানে জানাতের বলে শফিকুল্লাহর হাতে ক্যাচ হন তিনি। ২৫ বল খেলে ২৬ রান করেন মুশফিক।

মুশফিকের বিদায়ের পর সাকিবের সঙ্গে জুটি গড়েন রিয়াদ। দলীয় ৯৩ রানে রশীদের বলে এলবিডব্লিউ হন তিনি। দলীয় ৯৬ রানে নাভিনের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ দেন সাব্বির। তারপর আফিফ নেমে ৪ বল খেলে ২ রান করে তিনিও ফিরে যান।

চগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরুতে টস জিতে আফগানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেটে আফগানদের সংগ্রহ দাঁড়ায় ১৩৮ রান। আফগানদের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন হযরতউল্লাহ জাজাই। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন রহমানুল্লাহ ‍গুরবাজ। বাংলাদেশের বোলারদের মধ্যে ৩ ওভারে ৯ রান দিয়ে দুইটি উইকেট নেন আফিফ হোসেন। ২৪ রান দিয়ে ১ উইকেট নেন সাকিব। এছাড়া সাইফউদ্দিন ১টি, শফিউল ১টি ও মোস্তাফিজ ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৪ উইকেটে জয়ী বাংলাদেশ।

আফগানিস্তান ইনিংস: ১৩৮/৭ (২০ ওভার)

(রহমতউল্লাহ গুরবাজ ২৯, হযরতউল্লাহ জাজাই ৪৭, আসগার আফগান ০, নাজিবউল্লাহ জাদরান ১৪, মোহাম্মদ নবী ৪, গুলবদিন নাইব ১, শফিকুল্লাহ ২৩*, করিম জানাত ৩, রশীদ খান ১১*; মোহাম্মদ সাইফউদ্দিন ১/২৩, শফিউল ইসলাম ১/২৪, সাকিব আল হাসান ১/২৪, মাহমুদউল্লাহ রিয়াদ ০/১৬, মোস্তাফিজুর রহমান ১/৩১, মোসাদ্দেক হোসেন সৈকত ০/১০, আফিফ হোসেন ২/৯)।

বাংলাদেশ ইনিংস: ১৩৯/৬ (১৯ ওভার)

(লিটন দাস ৪, নাজমুল হোসেন শান্ত ৫, সাকিব আল হাসান ৭০*, মুশফিকুর রহিম ২৬, মাহমুদউল্লাহ রিয়াদ ৬, সাব্বির রহমান ১, আফিফ হোসেন ২, মোসাদ্দেক হোসেন সৈকত ১৯*; মুজিব উর রহমান ১/১৯, নাভিন-উল-হক ২/২০, করিম জানাত ১/৩১, গুলবদিন নাইব ০/১৬, মোহাম্মদ নবী ০/২৪, রশীদ খান ২/২৭)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: সাকিব আল হাসান (বাংলাদেশ)।

Comments

comments

Close