সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ

ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে বাংলাদেশ


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 11/21/2019 , 5:19 am | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


প্রথমবার ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে উঠেছে বাংলাদেশ। আফগানিস্তানকে ৭ উইকেটে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে বাংলাদেশ দল। শনিবার শের-ই-বাংলা স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে স্বাগতিকদের প্রতিপক্ষ পাকিস্তান। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।

বুধবার ভারতকে ৩ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে পাকিস্তান। বৃহস্পতিবার মিরপুরে দ্বিতীয় সেমিফাইনালে আফগানদের দেয়া ২২৯ রানের লক্ষ্য সহজেই টপকায় বাংলাদেশ।

সৌম্য সরকার ও অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ফিফটির পর ইয়াসির আলি রাব্বি ও আফিফ হোসেন ধ্রুব’র দৃঢ়তায় ৩ উইকেট হারিয়ে ৩৯.৫ ওভারেই জয়ের বন্দরে পৌঁছায় স্বাগতিকরা।

আফিফ ৪৫ ও ইয়াসির ৩৮ রানে অপরাজিত থাকেন। চতুর্থ উইকেট জুটিতে তারা অবিচ্ছিন্ন থেকে যোগ করেন ৭৫ রান।

টাইগার ওপেনার সৌম্য ৫৯ বলে ৩টি করে চার-ছক্কায় করে যান ৬১ রান। শান্ত ৬৮ বলে ৫ চার ও ১ ছয়ে করেন ৫৯। দ্বিতীয় উইকেট জুটিতে তারা যোগ করেন ১০৭ রান।

সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে শুরুতে নাঈম শেখের উইকেট হারায় বাংলাদেশ। বাঁহাতি ওপেনার ২১ বলে ৩ চারে ১৭ রান করে আউট হন। দলীয় সংগ্রহ তখন ২৬। পরে সৌম্য ও শান্ত ২২ গজে আফগান বোলারদের ওপর চড়াও হলে সহজ হয়ে যায় জয়ের পথ।

আফগান বোলার আব্দুল ওয়াসি দুটি ও আজমতউল্লাহ নেন একটি করে উইকেট।

টস হেরে ব্যাটিংয়ে নেমে দারউইশ রাসুলির অসাধারণ সেঞ্চুরির (১১৪) পরও বড় সংগ্রহ পায়নি আফগানরা। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে তারা তোলে ২২৮ রান।

বোলিংয়ে দারুণ শুরু পায় বাংলাদেশ। ৭৩ রানে আফগানদের ৫ উইকেট তুলে নেয় স্বাগতিকরা। বিপর্যয় থেকে দলকে সম্মানজনক সংগ্রহে নিয়ে যান মিডলঅর্ডার ব্যাটসম্যান রাসুলি। ১৯ বছরের এ তরুণ ১২৮ বলে ৭টি করে চার-ছক্কায় ১১৪ রানের ইনিংস খেলে সাজঘরে ফেরেন শেষ ওভারে।

মিরপুরের ২২ গজে এ ডানহাতি ব্যাটসম্যানকে দারুণ সঙ্গ দেন ওয়াহেদুল্লাহ শাফাক (৩৪) ও তারিক স্তানিকজাই (৩৩)। পঞ্চাশোর্ধ্ব দুটি জুটিতে হালে পানি পায় আফগান ইমার্জিং দল।

হাসান মাহমুদ ও সৌম্য সরকার নেন ৩টি করে উইকেট। তানভির ইসলাম নেন দুটি উইকেট। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচসেরা হয়েছে সৌম্য।

Comments

comments

Close