সর্বশেষ সংবাদ
নারী ও শিশু নারীর কল্যাণে কাজ করা ডব্লিউইও এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নারীর কল্যাণে কাজ করা ডব্লিউইও এর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 12/26/2019 , 1:38 pm | বিভাগ: নারী ও শিশু


নারীদের কল্যাণে কাজ করা অলাভজনক প্রতিষ্ঠান উইমেন্স এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন- ডব্লিউইও তাদের প্রতিষ্ঠানের ২য় বছর উদযাপন করেছে। এ উপলক্ষে ঢাকার বনানী ক্লাব ব্যাঙ্কুয়েট হলে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় উইমেন এন্টারপ্রিনিউয়ার্স এসোসিয়েশন এর সভাপতি নিলুফা্র আহমেদ করিম, উইমা লিমিটেড এর সভাপতি নাসরিন রব রুবা, এসোসিশেন অব উইমেন এন্টারপ্রিনিউয়ার্স এর সভাপতি হাফিজা মমতাজ হাসি, উইমেন এন্ট্রাপ্রিনিওয়ার্স নেটওয়ার্ক ফর ডেভেলপমেন্ট এসোসিয়েশন এর সভাপতি ডঃ নাদিয়া বিনতে আমিন, উইমেন্স বাংলাদেশ ফেডারেশন ফর ওয়ার্ল্ড পিস এর সভাপতি মেহেরীন মাহমুদসহ আরো অনেককে অনুষ্ঠানে সম্মাননা প্রদান করা হয়।

এছাড়াও সম্মাননা প্রদান করা হয় অর্গানাইজেশনের সেই সব সদস্যদেরকে যারা বিভিন্ন ভাবে প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। উইমেনস এম্পাওয়ার্মেন্ট অর্গানাইজেশন ২য় বর্ষপূর্তি অনুষঠানের উদ্বোধনী ঘোষণা করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও সভাপতি নাজমা মাসুদ।

এই উদ্যোগের প্রশংসা করে উইমেন এন্টারপ্রিনিউয়ার্স এসোসিয়েশন এর সভাপতি নিলুফা্র আহমেদ করিম বলেন, “এমন একটি অনুষ্ঠানে আমন্ত্রিত হয়ে আমি সত্যিই আনন্দিত। রাষ্ট্রের সবরকম সামাজিক এবং অর্থনৈতিক উন্নয়নে এদেশের নারীরা অগ্রণী ভূমিকা পালন করছে। এখনো আমাদের অনেক দূর যেতে হবে আর সেই লক্ষ্যে ডব্লিউইও এর মত প্রতিষ্ঠানের প্রয়োজন রয়েছে। আমরা নারীর ক্ষমতায়নে বাংলাদেশকে একটি দৃষ্টান্ত হিসেবে উপস্থাপন করতে চাই। আমরা সে লক্ষ্য অর্জনে সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাব।”

দ্বিতীয় বর্ষপূর্তি অনুষঠান উপলক্ষে প্রতিষ্ঠানের যে স্মারকগ্রন্থ প্রকাশিত হয় তার মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের সম্মানিত বিশেষ অতিথি বৃন্দ ও অনুষ্ঠানের সভাপতি মিসেস নাজমা মাসুদ।

ওমেন্স এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন- ডব্লিউইও: নারীদের কল্যাণের ব্রত নিয়ে ২০১৭ সালের অক্টোবরে যাত্রা শুরু করে অলাভজনক প্রতিষ্ঠান ওমেন্স এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন- ডব্লিউইও। ১২০ সদস্যের এই প্রতিষ্ঠান ইতোমধ্যে দুই বছর অতিক্রম করেছে। দুস্থ এবং অসহায় নারীদের সহযোগিতা করতে প্রতি মাসে বিভিন্ন মেলার আয়োজন করে প্রতিষ্ঠানটি। পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তের নারী উদ্যোক্তাদের পণ্য প্রদর্শনের সুযোগ পেয়ে থাকেন।

বাংলাদেশের অর্থিনীতিতে অবদান রাখতে নারীদের তৈরী হস্তশিল্প আন্তর্জাতিক বাজারে উপস্থাপনের জন্য কাজ করে ডব্লিউইও। ওমেন্স এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন এর মধ্যেই ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলাসহ দেশে এবং বিদেশে অনেক অংশগ্রহণ করেছে। নারীর ক্ষমতায়নে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত প্রকল্পের সাথেও একসাথে কাজ করবে ওমেন্স এমপাওয়ারমেন্ট অর্গানাইজেশন।

Comments

comments

Close