সর্বশেষ সংবাদ
আন্তর্জাতিক, প্রধান সংবাদ পাঞ্জাবে বহুতল ভবন ধস, ধ্বংসস্তুপে অনেকেই আটকা

পাঞ্জাবে বহুতল ভবন ধস, ধ্বংসস্তুপে অনেকেই আটকা


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 02/08/2020 , 6:30 pm | বিভাগ: আন্তর্জাতিক,প্রধান সংবাদ


ভারতের উত্তরাঞ্চলীয় প্রদেশ পাঞ্জাবের মোহালি এলাকায় একটি বহুতল ভবন ধসে পড়েছে। এতে ধ্বংসস্তুপের নিচে অনেকেই আটকা পড়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। শনিবার মোহালিতে তিনতলা ওই বহুতল ভবনটি ধসে পড়ে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, মোহালিতে ধসে পড়া তিনতলা ভবনটির ধ্বংসস্তুপের নিচে বেশ কয়েকজন আটকা পড়েছেন। ফায়ার সার্ভিসের কর্মকর্তারা দেশটির জাতীয় দুর্যোগ মোকাবিলা বাহিনীর (এনডিআরএফ) সঙ্গে সমন্বয় করে উদ্ধার অভিযান শুরু করেছেন। তবে এখন পর্যন্ত কোনও হতাহতের খবর পাওয়া যায়নি।

কর্মকর্তারা বলেছেন, মোহালির জিটিপিলএল সিটি প্রকল্পের কাছে খারার ল্যান্ড্রান সড়কের পাশে ভবনটি অবস্থিত। পাশের একটি প্লটে কর্মরত একটি এক্সক্যাভেটর দুর্ঘটনাক্রমে ওই ভবনটির প্রাচীরে আঘাত হানলে সেটি ধসে পড়ে।

মোহালির সাব-ডিবিশনাল ম্যাজিস্ট্রেট হিমাংশু জৈন দেশটির সরকারি বার্তাসংস্থা পিটিআইকে বলেন, একটি ভবনের বেজমেন্ট খননের কাজে নিয়োজিত এক্সক্যাভেটর মেশিনের আঘাতে বাণিজ্যিক ওই ভবনটি ধসে পড়েছে।

তিনি বলেন, দুর্ঘটনার পরপরই ওই ভবনটির ভেতর থেকে দু’জনকে উদ্ধার করা হয়েছে। ধ্বংসস্তুপের নিচে আরও চার থেকে পাঁচজন আটকা পড়েছেন বলে প্রাথমিকভাবে জানা গেছে। এক্সক্যাভেটরের চালকসহ আরও দুজন আটকা পড়েছেন; তাদের সঙ্গে মোবাইল ফোনে উদ্ধারকারীরা সার্বক্ষণিক যোগাযোগ করছে।

তবে ঠিক কতজন এই ভবনের ধ্বংসস্তুপের নিচে আটকা রয়েছেন; সেব্যাপারে সরকারিভাবে এখনও পরিষ্কার কোনও তথ্য দেয়া হয়নি।

পাঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং এক টুইট বার্তায় ধসে যাওয়া ভবনের ধ্বংসস্তুপে আটকে পড়াদের উদ্ধারে অভিযান শুরু হয়েছে বলে জানিয়েছেন।

Comments

comments

Close