সর্বশেষ সংবাদ
খেলাধূলা দঃ আফ্রিকার অধিনায়ক ডি কক, দলে ফিরলেন স্টেইন

দঃ আফ্রিকার অধিনায়ক ডি কক, দলে ফিরলেন স্টেইন


পোস্ট করেছেন: bhorerkhobor | প্রকাশিত হয়েছে: 02/08/2020 , 6:41 pm | বিভাগ: খেলাধূলা


কাঁধের ইনজুরিতে প্রায় এক বছর ধরে জাতীয় দলের বাইরে দক্ষিণ আফ্রিকার ডানহাতি গতিতারকা ডেল স্টেইন। তাকে ছাড়াই সবশেষ ওয়ানডে বিশ্বকাপ খেলেছে প্রোটিয়ারা। অবশেষে ইনজুরি কাঁটিয়ে জাতীয় দলে ফিরেছেন স্টেইন, খেলবেন ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে।

আগামী বুধবার থেকে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে প্রোটিয়ারা। এ সিরিজের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ওয়ানডে সিরিজের মতো টি-টোয়েন্টিতেও অধিনায়কত্ব দেয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কককে।

নিয়মিত অধিনায়ক ফাফ ডু প্লেসির বিশ্রাম আরও বাড়িয়ে টি-টোয়েন্টিতে রাখেনি নির্বাচকরা। একই সিদ্ধান্ত নেয়া হয়েছে তারকা পেসার কাগিসো রাবাদার ক্ষেত্রেও। বর্তমানে ছুটি কাটাতে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন রাবাদা। তাকে ছাড়াই ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টিতে খেলবে দক্ষিণ আফ্রিকা।

এদিকে রাবাদা-ডু প্লেসি না থাকলেও ফিরেছেন স্টেইন। জাতীয় দলের হয়ে সবশেষ গত মার্চে খেলেছেন স্টেইন। এরই মধ্যে সাদা বলের টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ৩৬ বছর বয়সী এ পেসার। তবে খেলে যেতে চান রঙিন পোশাকের ক্রিকেটে। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া টি-টোয়েন্টিতে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারী হয়ে নিজেকে আসন্ন বিশ্বকাপের জন্য প্রস্তুত ঘোষণা দিয়েছেন স্টেইন।

তার মতোই জাতীয় দলে ফেরার জন্য সকল কাজ করে রেখেছেন এবি ডি ভিলিয়ার্স, ইমরান তাহির ও ক্রিস মরিস। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে সুযোগ পাননি তাদের কেউই। চলতি বছরের আইপিএলের পরই ডি ভিলিয়ার্সের ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার ব্যাপারে ভাবছে দক্ষিণ আফ্রিকা। এছাড়া মরিস ও তাহিরকেও বিশ্বকাপের বিবেচনায় রেখেছেন তারা।

এদিকে প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান পাইট ফন বিলজন এবং পেসার সিসান্দা মাগালা। এছাড়া মাত্র ২ টি-টোয়েন্টি খেলা জর্ন ফরচুইন এবং টেম্বা বাভুমাকেও রাখা হয়েছে এ সিরিজের দলে। ওয়ানডে সিরিজের দলে থাকা ৮ জন খেলোয়াড়কে টি-টোয়েন্টিতেও রেখেছেন নির্বাচকরা।

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে প্রোটিয়া স্কোয়াড
কুইন্টন ডি কক, রেজা হেন্ডরিকস, টেম্বা বাভুমা, রসি ফন ডার ডুসেন, ডেভিড মিলার, পাইট ফন বিলজন, আন্দিল ফেহলুকায়ো, জন জন স্মাটস, বিউরান হেন্ডরিকস, তাবরাইজ শামসি, লুঙ্গি এনগিডি, সিসান্দা মাগালা, জর্ন ফরচুইন, ডেল স্টেইন এবং হেনরিখ ক্লাসেন।

Comments

comments

Close