সর্বশেষ সংবাদ
বাংলাদেশ, বিভাগীয় সংবাদ টেকনাফে অর্ধলাখ পিস ইয়াবা জব্দ, আটক ১

টেকনাফে অর্ধলাখ পিস ইয়াবা জব্দ, আটক ১


পোস্ট করেছেন: ভোরের খবর | প্রকাশিত হয়েছে: 03/21/2020 , 12:13 pm | বিভাগ: বাংলাদেশ,বিভাগীয় সংবাদ


কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে প্রায় অর্ধলাখ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। এসময় এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ীকেও আটক করা হয়েছে।

কক্সবাজার ক্যাম্পের সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী বলেন, শুক্রবার বিকালে হোয়াইক্যং বাজার সংলগ্ন ব্রিজের ১০০ গজ দক্ষিণে পাকা রাস্তা থেকে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ীকে আটক করা হয়। এসময় তার হাতে থাকা ব্যাগ তল্লাশি করে ৮ হাজার ৯৩৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। ইয়াবার আনুমানিক মূল্য ৪৪ লাখ সাড়ে ৬৭ হাজার টাকা। উদ্ধারকৃত ইয়াবাসহ আটকের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক রোহিঙ্গা হলেন হ্নীলা ইউনিয়নের লেদা রোহিঙ্গা ক্যাম্পের ব্লক বি,১০ নম্বরের বাসিন্দা জিয়াদুল হকের ছেলে মো. জোবায়ের (২৩)।

এদিকে, কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৪০হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শুক্রবার সন্ধ্যায় উপজেলার হ্নীলা ইউনিয়নের মুচনি নাফ নদীর তীর ও লেদা এলাকা থেকে এসব ইয়াবাগুলো উদ্ধার করা হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল মোহাম্মদ ফয়সল হাসান খান বলেন, হ্নীলা ইউনিয়নের মুচনি নাফ নদীর তীরে বিপুল পরিমাণ ইয়াবা পাচারের উদ্দেশ্য মজুদ রেখেছে এমন তথ্যের ভিত্তিতে নোয়া পাড়া  বিশেষ ক্যাম্পের একটি  টহলদল ওই এলাকায় তল্লাশি অভিযান পরিচালনা করে। এক পর্যায়ে নদীর তীরে একটি জায়গায় মাটি খোঁড়া অবস্থায় দেখতে পায়। টহলদলের সন্দেহ হওয়ায়  মাটির ভিতরে লুকায়িত অবস্থায় পলিথিন দ্বারা মোড়ানো একটি প্লাস্টিকের বস্তা পাওয়া যায়। পরে বস্তাটি খুলে গণনা করে ৯০ লাখ টাকার মূল্যের ৩০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়।

এছাড়া অপর দিকে একই দিনে লেদা বিওপি একটি বিশেষ টহলদল লেদা বক্কর মেম্বারের রাস্তায় এক ব্যক্তির ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ১০ হাজার ইয়াবা উদ্ধার করেছে। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধারকৃত ইয়াবাগুলো ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে, যা পরবর্তীতে উদ্ধর্তন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

Comments

comments

Close