সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ করোনা মোকাবেলায় ছিন্নমূল মানুষের পাশে ‘স্টার ক্যাফে’

করোনা মোকাবেলায় ছিন্নমূল মানুষের পাশে ‘স্টার ক্যাফে’


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 04/03/2020 , 12:58 am | বিভাগ: প্রধান সংবাদ


গোটা বিশ্ব এখন করোনা আতঙ্কে ভুগছে। বাংলাদেশেও বর্তমানে চলছে সাধারণ ছুটি। করোনা আতঙ্কে বাংলাদেশসহ কাঁপছে পুরো বিশ্ব। সংক্রমণ এড়াতে সবাইকে দীর্ঘ সময়জুড়ে কোয়ারেন্টাইন মেনে চলার আহ্বান জানিয়েছে সরকার। বন্ধ করে দেওয়া হয়েছে অফিস, শিক্ষা প্রতিষ্ঠান। জনসমাগম এড়াতে পালন করা হয়নি জাতীয় দিবসও। গত ২৬ মার্চ থেকে একরকম ঘরবন্দি দেশের অধিকাংশ মানুষ। খুব প্রয়োজন ছাড়া কেউই বের হচ্ছেন না বাসা থেকে।

এসময় বেশ অসুবিধায় পড়েছেন রাজধানী ঢাকার ছিন্নমূল ও অসহায় মানুষেরা। করোনা পরিস্থিতিতে রাজধানীর দিনমজুর, শ্রমিক ও খেটে খাওয়া জনগণ অর্থাৎ অসহায়, হিন্নমূল ও দুস্থদের সহায়তা করছে স্টার ক্যাফে’র ব্যাবস্থাপনা পরিচালক ও ভোরের খবর নিউজপোর্টালের প্রকাশক জনাব শাহরিয়ার হোসেন রুবেল। দেশে করোনা রোগী সনাক্ত হওয়ার পরপরই তিনি নিজ এলাকায় বিতরণ করেছেন হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক।

বৃহস্পতিবার (২ এপ্রিল) দিবাগত রাতে রাজধানীর ধানমন্ডি, হাজারীবাগ, মোহাম্মপুর ও কামরাঙ্গীরচর এলাকায় অর্ধ শতাধিক ছিন্নমূল মানুষকে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। ধানমন্ডি থানা পুলিশের সার্বিক সহযোগীতায় শাহরিয়ার হোসেন রুবেল এ কার্যক্রম পরিচালনা করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন ধানমন্ডি থানার এস.আই মামুন ও এ.এস.আই মুখলেস।

ছিন্নমূল ও অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী দিয়ে সহযোগীতা করার বিষয়ে শাহরিয়ার হোসেন রুবেল বলেন, পুরো বাংলাদেশে চলছে অঘোষিত লকডাউন বা সাধারণ ছুটি। সাধারণত ঢাকার ছিন্নমূল মানুষজন অন্যান্য সাধারণ মানুষদের উপর নির্ভর করতো। এখন তাদের এই পথ বন্ধ। ছিন্নমূল মানুষের এই দুর্বিসহ অবস্থা যে শুধু বড় শহরগুলোতে, তা নয়। এটা এখন সমগ্র বাংলাদেশের চিত্র। আগামী ১১ তারিখ পর্যন্ত বাড়ানো হয়েছে সাধারণ ছুটি। সাধারণ জনগণকে থাকতে বলা হয়েছে নিজ নিজ বাড়িতে। কিন্তু যাদের বাড়ি নেই এই দীর্ঘ সময়জুড়ে তাদের কি হবে? তাই একটি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হিসাবে আমি তাদের একটু সহযোগিতা করার প্রয়োজনীয়তা অনুভব করি। সেই জায়গা থেকে সহযোগিতা করে যাচ্ছি। এ ধারা অব্যাহত থাকবে। তাই একজন মানুষ হিসেবে, মানবিক দায়িত্ব থেকে আমি নিজ ও কোম্পানীর ফান্ড থেকে তাদের মধ্যে এসব নিত্যপ্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছি। আমি আমার মতো আরও যারা সামর্থবান আছেন তাদেরকেও এভাবে ছিন্নমূল মানুষদের পাঁশে দাঁড়াতে আহ্বান জানাবো।

/ভোরেরখবর/এনই

Comments

comments

Close