সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, সবিশেষ করোনায় দেশে নতুন শনাক্ত ৪১, মারা গেছেন ৫ জন

করোনায় দেশে নতুন শনাক্ত ৪১, মারা গেছেন ৫ জন


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 04/07/2020 , 2:26 pm | বিভাগ: প্রধান সংবাদ,সবিশেষ


গত ২৪ ঘন্টায় করোনাভাইরাসে দেশে নতুন শনাক্ত হয়েছে ৪১ জন। আর মারা গেছেন ৫ জন। এনিয়ে মোট মারা গেছেন ১৭ জন। মোট আক্রান্ত রোগীর সংখ্যা ১৬৪ জন। আজ স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ব্রিফিংয়ে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে হোম কোয়ারেন্টাইনে আছেন ৬০৬ জন। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছেন ৩২ জন।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর থেকে প্রায় নিয়মিত কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর দিচ্ছিল আইইডিসিআর। এরমধ্যে ৫ এপ্রিল একবারে ১৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার কথা জানানো হয়। আর তার পরদিন ৬ এপ্রিল নতুন করে ৩৫ জন শনাক্ত বলে জানানো হয়। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬৪। মারা গেছেন ১৭ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। সে বিষয়টি মাথায় রেখে গৃহীত পদক্ষেপগুলোর মধ্যে সর্বশেষ মুসল্লিদের ঘরে নামাজ পড়তে ধর্ম মন্ত্রণালয়ের আহ্বানও রয়েছে। এছাড়া, মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

Comments

comments

Close