সর্বশেষ সংবাদ
খেলাধূলা শেবাগের চেয়ে মেধাবী ছিলেন ইমরান নাজির: শোয়েব

শেবাগের চেয়ে মেধাবী ছিলেন ইমরান নাজির: শোয়েব


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 04/29/2020 , 3:41 pm | বিভাগ: খেলাধূলা


স্পোর্টস ডেস্ক: করোনা মহামারীতে মাঠে খেলা নেই। ঘরে শুয়ে-বসে সময় কাটাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। ভার্চুয়াল জগতে তাদের যেন খেলার ভিন্ন স্বাদ দেয়ার ব্রত করেছেন পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতার। প্রায় প্রতিদিনই একেক বিষয় নিয়ে বিস্ফোরক মন্তব্য করে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকছেন তিনি। খেলোয়াড়ি জীবনেও সম্ভবত এতটা ছিলেন না।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস বলেন, আমি মনে করি না– শেবাগের যে ক্রিকেট মস্তিষ্ক ছিল; সেটির অধিকারী ছিলেন নাজির। আবার আমি এও মনে করি না– নাজিরের যে ক্রিকেট মেধা ছিল, সেটি আয়ত্তে ছিল শেবাগের। প্রকৃত অর্থে দুজনের মধ্যে তুলনা চলে না। শেবাগের চেয়ে নাজির অনেক প্রতিভাবান ক্রিকেটার ছিলেন।

শোয়েবের আফসোস, নাজিরের প্রতিভা কাজে লাগায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ভারতের বিপক্ষে সে একবার ঝড়ো সেঞ্চুরি হাঁকায়। এর পর তাকে ধারাবাহিকভাবে খেলাতে কর্তৃপক্ষকে অনুরোধ করি আমি। কিন্তু তারা আমার কথায় কর্ণপাত করেনি।

সর্বকালের দ্রুতগতির পেসার মনে করেন, অতীতে পাকিস্তানে ট্যালেন্টের অভাব ছিল না। কিন্তু যথোপযুক্ত পরিচর্যার অভাবে তারা শেবাগের চেয়ে ভালো ব্যাটার পায়নি।

মেন ইন গ্রিনদের ৪৪ বছর বয়সী কিংবদন্তি বলেন, দুর্ভাগ্যবশত আমরা আমাদের মেধাবীদের সঠিক যত্ন নিতে জানি না। অন্যথায় শেবাগের চেয়ে ভালো ক্রিকেটার পেতাম আমরা। সেটি নাজিরই হতে পারত। তার হাতে সব ধরনের শট ছিল। উইকেটের চারদিক দিয়ে সে রান নিতে ও বাউন্ডারি মারতে পারত। পাশাপাশি দুর্দান্ত ফিল্ডারও ছিল ও। কিন্তু আমরা তাকে সঠিকভাবে ব্যবহার করতে পারিনি।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান ডটকম

Comments

comments

Close