সর্বশেষ সংবাদ
বিশেষ প্রতিবেদন ‘ত্রিমাত্রিক-৩০বিসিএস’ দেশ ও মানুষের কল্যাণে অপ্রতিরোধ্য

‘ত্রিমাত্রিক-৩০বিসিএস’ দেশ ও মানুষের কল্যাণে অপ্রতিরোধ্য


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 05/09/2020 , 10:52 am | বিভাগ: বিশেষ প্রতিবেদন


এজি লাভলু, স্টাফ রিপোর্টার

কখনো গ্রামে। কখনো পাড়া বা মহল্লায়। আবার কখনো বা ছিন্নমূল ভাসমান মানুষের বস্তিতে। চলতি পথেও অসহায়ের দিকে সহযোগিতার হাত। চলমান করোনা (কোভিড-১৯) আক্রান্তসহ এর ভয়াল পরিস্থিতি মোকাবেলায় অগ্র সৈনিক চিকিৎসক, পুলিশ-স্বেচ্ছাসেবকদের পাশে। প্রয়োজন আছে কিন্তু মুখে বলতে না পারা মানুষ ; বাদ যাচ্ছে না কেউ। নানারকমভাবে ছায়ার মতো বন্ধু বেশে প্রত্যেকের পাশে ‘ত্রিমাত্রিক-৩০’।

ভেদ বাধাহীন সকল শ্রেণির মানুষের পাশে ৩০ বিসিএস ক্যাডারদের শতভাগ স্বেচ্ছাসেবী মানবিক সংগঠন ‘ত্রিমাত্রিক-৩০’। পেশাগত দায়িত্বের পাশাপাশি মানুষ তথা দেশ সেবার লক্ষ্যে ত্রিমাত্রিক-৩০ বিসিএস অফিসার্স কো-অপারেটিভ সোসাইটি লিমিটড। সংগঠনটির উদ্যোক্তা প্রতিষ্ঠাতা সভাপতি ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম। সংগঠনের ব্যনারে সীমাবদ্ধ নয় ব্যক্তিগতভাবেও মানুষের পাশে দাঁড়াচ্ছেন তিনি।

রাজধানী ঢাকাতে থেকেও তিনি ব্যক্তিগত ও সাংগঠনিকভাবেও বিভিন্ন গ্রামগঞ্জে অসহায় দুস্তদের পাশে দাঁড়াচ্ছেন। চোখে পড়ার মতো প্রশংসাযোগ্য রয়েছে তাদের নানাবিধ কর্মকাণ্ড। আর্থসামাজিক উন্নয়নে করছেন তারা নিরলস পরিশ্রম। এবার আরও ভূমিকা রাখছেন ‘করোনা যুদ্ধে’ আক্রান্ত ব্যক্তি ও প্রতিরোধ যোদ্ধাদের পাশে দাঁড়িয়ে। এরই সাথে নতুন করে আক্রান্ত বা সংক্রমিত যেন কাউকে না হতে হয় সেজন্যও চালাচ্ছেন মরণপণ চেষ্টা।

সেবার প্রসঙ্গে সংগঠনের উদ্যোক্তা প্রতিষ্ঠাতা সভাপতি ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম জানান, করোনা পরিস্থিতি মোকাবেলায় অবিরাম ছুটছেন তারা। করোনা প্রতিরোধ যোদ্ধাদের পাশে যেমন আছেন ঠিক তেমনই করোনা আক্রান্তদের পাশেও রয়েছেন। সম্প্রতি সময়ে পুলিশসহ অন্যান্য করোনা আক্রান্তদের জন্য ভিটামিন যুক্ত নানারকম খাবারের সরবরাহ চলছে। এরসাথে কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালের চিকিৎসকদের জন্য সুরক্ষা সামগ্রী পরিচালক টিটিবি’র সদস্য চিকিৎসক  মো. মোস্তাফিজুর রহমান’র কাছে হস্তান্তর করা হয়েছে।

মানবিক সংগঠন, মানবিক পুলিশ কর্মকর্তা উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম আরও জানান, দেশের বর্তমান ক্রান্তিলগ্নে করোনা মহামারী মোকাবেলায় ৩০ তম বিসিএস’র সকল সদস্য যে যার অবস্থান থেকে সরকারি নির্দেশনা মোতাবেক দায়িত্ব পালন করছেন। পাশাপাশি অনেকেই ব্যক্তি উদ্যোগে করছেন অনেক মহৎ কাজ। সেখান থেকেও চিকিৎসক, পুলিশসহ অনেকেই অদৃশ্য এই শত্রুর দ্বারা আক্রান্ত। তবুও ‘ত্রিমাত্রিক-৩০’ জনকল্যাণে মাঠে ছিলো আছে এবং ভবিষ্যতে থাকবে মানবতার আইকন হয়ে, যোগ করেন পুলিশের মানবিক এই কর্মকর্তা।

Comments

comments

Close