সর্বশেষ সংবাদ
ফেসবুক থেকে “পুলিশ জনগণের বন্ধু”এই প্রত্যাশা পূরণে পুলিশের সক্ষমতা আরো সময়োপযোগী করতে হবে…

“পুলিশ জনগণের বন্ধু”এই প্রত্যাশা পূরণে পুলিশের সক্ষমতা আরো সময়োপযোগী করতে হবে…


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 05/12/2020 , 12:43 pm | বিভাগ: ফেসবুক থেকে


“পুলিশ জনগণের বন্ধু” এই প্রত্যাশা, কৃতজ্ঞতা ও প্রশংসা এখন সবার অন্তরে। বাংলাদেশ পুলিশও তার সক্ষমতার ভেতরে থেকে যথাযথ চেষ্টা করে যাচ্ছে জনগণের বন্ধু হয়ে প্রত্যাশা পূরণের। শুধু পুলিশ সদস্য হিসেবে নয় একজন মানুষ হিসেবেও মানবিক গুণাবলির সমন্বয় ঘটিয়ে বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্য আজ জনগণের বন্ধু হিসেবে কাজ করছে ও জনগণের প্রত্যাশা পূরণে অনন্য ভূমিকা রাখছে।

দেশের এই প্রেক্ষাপটে মানবিকতার অনন্য দৃষ্টান্ত সৃষ্টি করে চলেছে পুলিশ সদস্যগণ তাইতো আমাদেরও প্রত্যাশা “পুলিশ সদস্যদের শুধু পুলিশ হিসেবে না দেখে মানুষ হিসেবেও দেখুন”- আমাদের উৎসাহ দিন, আমরা জনগণের সাথে আমাদের বন্ধুত্বটা আরো শক্তিশালী করতে চাই, আমরা আপনাদের ভরসাস্থলে শক্তিশালী আশার সঞ্চার করতে চাই। আমরা পুলিশ সদস্য সকলেই চাই, আমাদের ভাবমূর্তি উজ্জ্বল থাকুক শুধু আপনাদের সহযোগিতা চাই। আমরা মানুষের প্রথম ভরসাস্থল হতে চাই। তাইতো আমাদের সম্মানিত আইজিপি মহোদয় বাংলাদেশ পুলিশকে জনগণের বন্ধু হতে সৃষ্টিশীল চিন্তাশক্তি ও সময়োপযোগী কার্যক্রম বাস্তবায়নে জনগণের বন্ধু হয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

দেশের এই ক্রান্তিলগ্নে করোনা মহামারী মোকাবেলায় নিরলস পরিশ্রম ও আন্তরিকতা নিয়ে দেশের জনগণের জন্য দেশের প্রতিটি পুলিশ সদস্য কাজ করছেন এবং যে সকল বীর পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন ও যে সকল পুলিশ সদস্য অসুস্থ হচ্ছেন সেসব অকুতোভয় পুলিশ সদস্য ও তাদের পরিবারের নিয়মিত খোঁজ-খবর নিতে সম্মানিত আইজিপি মহোদয়ের উদ্যোগে গঠিত “বিশেষ টিম” ও তাঁর সৃষ্টিশীল কল্যাণ ব্যবস্থাপনা প্রতিটি পুলিশ সদস্যদের মনোবল বৃদ্ধি করছে ।

এই মুহূর্তে বাংলাদেশ পুলিশের সময়োপযোগী ব্যবস্থাপনা, পেশাদারিত্ব ও মানবিকতা অকুতোভয় পুলিশ সদস্যদের দেশ ও জনগণের জন্য কাজ করতে ব্যাপক উৎসাহ সৃষ্টি করতে বিশেষ প্রভাবক হিসেবে কাজ করছে। আমরা পুলিশ সদস্যগণ জনগণের বন্ধু হয়ে কাজ করছি। তাই জনগণের কাছে আমাদের প্রত্যাশা “আমাদেরকে পুলিশ হিসেবে দেখার পাশাপাশি মানুষ হিসেবেও দেখা” যা পুলিশ সদস্যদের মনোবল বৃদ্ধি করবে ও কাজে উৎসাহ সঞ্চারিত করবে। আমি মনে করি, পুলিশের সামগ্রিক কাজের চিত্র, সমাজের বাস্তব চিত্র ফুটিয়ে তোলে।

সরকার প্রধান সময়োপযোগী সিদ্ধান্তের মাধ্যমে বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধি ও আধুনিক জনবান্ধব পুলিশ সৃষ্টি করতে সর্বদা তৎপর। তাইতো বাংলাদেশ পুলিশ আজ জনগণের বন্ধু ও মানবিকতার উৎকর্ষতায় অনন্য। আমরা আপনাদের তথা জনগণের বন্ধু হিসেবে সবসময় পাশে আছি। আসুন সবাই সচেতন হই, নিজেকে নিরাপদ রাখি, দেশকে নিরাপদ রাখি। আমি অত্যন্ত আশাবাদী মানুষ, বাংলাদেশ পুলিশ পেশাদারিত্ব ও মানবিকতার সমন্বয়ে সবসময় জনগণের বন্ধু হিসেবে কাজ করে যাবে। জনগণের বন্ধু বাংলাদেশ পুলিশকে আরো জনকল্যাণমুখী ও সমৃদ্ধ করতে সময়োপযোগী সক্ষমতা বৃদ্ধির ধারাবাহিকতা অটুট থাকুক, দেশ ও জনগণের কাছে এই প্রাপ্তির প্রত্যাশা ও কৃতজ্ঞতায় সমৃদ্ধশীল বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলুক। ——– জনগণের বন্ধু, বাংলাদেশ পুলিশ ———

লিখেছেন মোঃ জাহাঙ্গীর আলম
অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, পিওএম-পশ্চিম, ডিএমপি, ঢাকা

Comments

comments

Close