সর্বশেষ সংবাদ
জেলা সংবাদ চিলমারীতে নদী ভাঙ্গন প্রতিরোধের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন!

চিলমারীতে নদী ভাঙ্গন প্রতিরোধের দাবীতে এলাকাবাসীর মানববন্ধন!


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 05/26/2020 , 5:16 pm | বিভাগ: জেলা সংবাদ


এজি লাভলু, স্টাফ রিপোর্টার

কুড়িগ্রামের চিলমারীর ব্রহ্মপুত্র নদের ডানতীর রক্ষা প্রকল্পের কাজের ধীরগতিতে নদীভাঙ্গন দেখা দেওয়ায় মানববন্ধন করেছে এলাকাবাসি।

২৬ মে (মঙ্গলবার) দুপুরে চিলমারী উপজেলার ফকিরের হাট এলাকায় ডানতীর রক্ষা প্রকল্পের কাজের ধীর গতির কারণে নদী ভাঙ্গনের শিকার হয়ে এলাকাবাসী নদীর ঘাটে এ মানববন্ধন করে। কাজের ধীরগতির ফলে ব্রহ্মপুত্র নদে পানি বৃদ্ধি পাওয়ায় প্রায় ২ হাজার বালুর জিও বস্তা সময় মত নদে না ফেলার কারণে পানিতে তলিয়ে যায়। এতে পাউবো বাঁধ, শিক্ষা প্রতিষ্ঠান, হাটবাজারসহ ১০ গ্রামের কয়েক হাজার মানুষ নদী ভাঙ্গনের হুমকির মুখে পড়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন, আশরাফুল ইসলাম, বাইজিদ আলী, কয়ছার আলী, শহীদুর রহমান, মজাহার আলী ও জামসেদ আলী প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ব্রহ্মপুত্র নদ থেকে একটি কুচক্রী মহল দীর্ঘদিন থেকে বালু উত্তোলন করে আসছিল। প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ড কোন প্রকার বাঁধা প্রদান না করায় উজানের ঢল ও টানা তিন দিনের বর্ষনে ব্রহ্মপুত্র নদে পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে নদী ভাঙ্গন দেখা দিয়েছে। সরকার সময়মত টাকা বরাদ্দ দিলেও ঠিকাদারী প্রতিষ্ঠানগুলো সময়মত কাজ না করা ও দীর্ঘদিন থেকে অবাধে বালু উত্তোলন করার ফলে ব্রহ্মপুত্র নদের ডানতীর রক্ষা প্রকল্পের কাজ ভেস্তে যেতে বসেছে। খুব দ্রুত কাজ শেষ করে তাদের রক্ষার দাবি সকলের।

এ ব্যাপারে কুড়িগ্রাম পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আরিফুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার ফোন করলেও তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা নির্বাহী অফিসার এডব্লিউএম রায়হান শাহ্ বলেন, পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments

comments

Close