সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, শেয়ার বাজার লেনদেনের সময় বাড়ল আর্থিক প্রতিষ্ঠানে

লেনদেনের সময় বাড়ল আর্থিক প্রতিষ্ঠানে


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 05/30/2021 , 7:45 pm | বিভাগ: প্রধান সংবাদ,শেয়ার বাজার


সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানসমূহে আগামী ৬ জুন পর্যন্ত সীমিত পরিসরে লেনদেন চলবে। তবে এই সময়ে লেনদেনের সময়সীমা ৩০ মিনিট বৃদ্ধি করা হয়েছে। লেনদেন চলবে সকাল ১০টা থেকে ৩টা পর্যন্ত।

রোববার (৩০ মে) কেন্দ্রীয় ব্যাংকের আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করেছে। দেশে কার্যরত সকল আর্থিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী বরাবর এটি পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছ, মন্ত্রিপরিষদ বিভাগের প্রদত্ত নির্দেশনার প্রেক্ষিতে জরুরি আর্থিক সেবা প্রদানে যথাযথ স্বাস্থ্যবিধি পরিপালন সাপেক্ষে সীমিত পরিসরে আর্থিক প্রতিষ্ঠানসমূহের কার্যক্রম চালু রাখার বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়েছে।

নির্দেশনার মধ্যে রয়েছে, গ্রাহকের হিসাবে মেয়াদপৃর্তিতে স্থায়ী আমানত নগদায়ন, ঋণের কিস্তি জমাগ্রহণ ইত্যাদি জরুরি আর্থিক সেবা প্রদানের লক্ষ্যে ৩১ মে হতে ৬ জুন পর্যন্ত সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ব্যতীত আর্থিক প্রতিষ্ঠানসমূহের ঢাকায় একটি শাখা ও ঢাকার বাইরে প্রতি জেলায় সর্বোচ্চ একটি শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খােলা রাখা যাবে।

এছাড়া জরুরি গ্রাহক সেবা প্রদান অব্যাহত/নির্বিঘ্ন রাখার লক্ষ্যে প্রয়ােজনীয় জনবলের বিন্যাস ও উপস্থিতির বিষয়টি প্রতিষ্ঠানসমূহ স্বীয় বিবেচনায় সম্পন্ন করবে। আর্থিক প্রতিষ্ঠান আইন, ১৯৯৩ এর ১৮(ছ) ধারায় প্রদত্ত ক্ষমতাবলে এ নির্দেশনা জারি করা হলো।

Comments

comments

Close