সর্বশেষ সংবাদ
খেলাধূলা, প্রধান সংবাদ সাদমান-মুমিনুলের প্রতিরোধের পর লাঞ্চের আগে ধাক্কা

সাদমান-মুমিনুলের প্রতিরোধের পর লাঞ্চের আগে ধাক্কা


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 07/07/2021 , 7:09 pm | বিভাগ: খেলাধূলা,প্রধান সংবাদ


৮ রানেই নেই ২ উইকেট। হারারে স্পোর্টস ক্লাব মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই বড়সড় ধাক্কা বাংলাদেশের। সেই ধাক্কা অবশ্য অনেকটাই সামলে উঠেছিলেন মুমিনুল হক আর সাদমান ইসলাম।

তৃতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়ে দলকে ভরসা দিচ্ছিলেন এই যুগল। কিন্তু লাঞ্চ বিরতির আগে আরেকটি ধাক্কা। আউট হয়ে গেলেন দেখেশুনে খেলতে থাকা সাদমান।

নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন অভিজ্ঞ মুশফিকুর রহীম। ২৩ ওভার ব্যাটিং করে ৩ উইকেটে ৭০ রান নিয়ে লাঞ্চ বিরতিতে গেছে বাংলাদেশ দল।

হারারের অনেকটাই অপরিচিত উইকেটে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হক। কিন্তু প্রথমবারের মতো জিম্বাবুয়েতে টেস্ট খেলতে যাওয়া সাইফ-শান্তরা যেন কিছুই বুঝে উঠতে পারছিলেন না।

ইনিংসের প্রথম ওভারের পঞ্চম বলেই ব্লেসিং মুজারবানির ডেলিভারির লাইন মিস করেন সাইফ। ডিফেন্ড করতে চেয়েছিলেন, একটু যেন দেরিতে ব্যাট আসে। আর সেটা স্ট্যাম্পে আঘাত হানে সহজেই। টেস্ট ক্যারিয়ারের আট নম্বর ইনিংসে তৃতীয় শূন্যের দেখা পান সাইফ।

নাজমুল হোসেন শান্তও আরও একবার যেন বুঝিয়ে দিয়েছেন, নতুন বলে তিনি বেশ বেমানান। মুজারবানিরই এক ডেলিভারি ব্যাটে লাগিয়ে তৃতীয় স্লিপে ক্যাচ হন বাঁহাতি এই ব্যাটসম্যান। মাত্র ২ রান করে।

সেই জায়গা থেকে কিছুটা প্রতিরোধ মুমিনুল আর শান্তর। তৃতীয় উইকেটে ৬০ রানের জুটি গড়েন তারা। সেই জুটিটি ভাঙে লাঞ্চের একটু আগে। এনগারাভার অফস্ট্যাম্পের চ্যানেলে করা বল প্রথম স্লিপে চলে যায় ব্যাটে লেগে। ৬৪ বলে ৪ বাউন্ডারিতে ২৩ রান করেন এই ওপেনার।

নতুন ব্যাটসম্যান মুশফিক ১৪ বলে ১ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন। ৫২ বলে ৬ বাউন্ডারিতে ৩২ রানে অপরাজিত মুমিনুল।

Comments

comments

Close