সর্বশেষ সংবাদ
প্রধান সংবাদ, মহানগর গাবতলী হাটের ইজারাদারকে দশ লাখ টাকা জরিমানা

গাবতলী হাটের ইজারাদারকে দশ লাখ টাকা জরিমানা


পোস্ট করেছেন: ভোরের খবর ডেস্ক | প্রকাশিত হয়েছে: 07/19/2021 , 4:52 pm | বিভাগ: প্রধান সংবাদ,মহানগর


গাবতলী হাটের ইজারাদারকে দশ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশেনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (১৯ জুলাই) নগরীর গাবতলীর স্থায়ী পশুর হাট পরিদর্শনে গিয়ে তিনি এ কথা বলেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, গাবতলী হাট পরিদর্শনে গিয়ে চরম ক্ষুব্ধ হয়েছি। পুরো হাট অব্যবস্থাপনায় ছিল। স্বাস্থ্যবিধির বালাই ছিল না। এক ঘণ্টা হাটে হাসিল আদায় বন্ধ রেখেছি এবং ইজারাদারকে ১০ লাখ টাকা জরিমানা করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে বলেছি। তিনি তা করেছেন।

মেয়র বলেন, এমন অব্যবস্থাপনায় হাট চলতে দেয়া হবে না। যেখানেই এ চিত্র পাওয়া যাবে ব্যবস্থা নেয়া হবে।

চুক্তি ও শর্ত অনুযায়ী হাট ইজারা দেয়া হয়েছে, সেসব শর্ত যথাযথ পরিপালন হচ্ছে কিনা তা পরিদর্শন করেন মেয়র। এসময় যারা মাস্ক ছাড়া হাটে প্রবেশ করেছেন তাদের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি। মাস্কবিহীন অনেক ব্যবসায়ীকে তিনি মাস্ক পরিয়ে দেন।

মেয়র আতিক বলেন, ‘আমার হাটের বাইরে যেসব জায়গার বাঁশ ভেঙে দিয়েছি সেখানেও গরু বাঁধা হয়েছে। তাতেও সমস্যা মনে করি না। সমস্যা হচ্ছে কেন স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। তোমরা স্বাস্থ্যবিধি মেনে হাট পরিচালনা করো।’

হাটের এ অব্যবস্থাপনার জন্য কী ব্যবস্থা নেয়া হবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘এ বিষয়ে আমার ম্যাজিস্ট্রেটরা রয়েছেন, তারাই বলতে পারবেন। তারা কী ব্যবস্থা নেবেন। আইন অনুযায়ী যা ব্যবস্থা নেয়ার দরকার তারা তাই নেবেন।’ তিনি একটি হাসিল আদায়ের বুথের চিত্র খারাপ দেখে তাকে জরিমানা করার নির্দেশ দেন।

Comments

comments

Close